বড়লেখা থেকে সিসিক নির্বাচনের কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্র প্রদর্শনকারী সেই তুহিন গ্রেফতার

June 17, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের বড়লেখা উপজেলা থেকে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্র প্রদর্শনকারী সাবেক ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ তুহিনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-৯।

শনিবার ১৭ জুন দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান-আল-আলম।

র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান-আল-আলম জানান, শুক্রবার দিবাগত মধ্যরাতে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, ৮ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে সিসি ক্যামেরায় ধারণকৃত একটি ভিডিও ফুটেজ ইলেক্ট্রনিক, প্রিন্ট মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে এসএমপি-সিলেটের এয়ারপোর্ট থানায় ১০ জুন একটি মামলা দায়ের হয়। এরই প্রেক্ষিতে আসামীদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

ঘটনায় মামলার প্রেক্ষিতে সিসি ক্যামেরার ফুটেজ এবং তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে অস্ত্রধারীকে র‌্যাব সনাক্ত করতে সক্ষম হয়।

এরই ধারাবাহিকতায় প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, সিলেটের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় অভিযান চালিয়ে করে অস্ত্র প্রদর্শনকারীকে আবুল কালাম আজাদ তুহিনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী এসএমপি-সিলেটের জালালাবাদ থানার লন্ডনী রোড (বাসা নং-অগ্রণী-১২৭) এলাকার বাসিন্দা নুরুল আলমের ছেলে আবুল কালাম আজাদ তুহিন (৩৩)।

তার বিরুদ্ধে ১৮ টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে এসএমপি-সিলেটের এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, তুহিন সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফতাব হোসেন খানের ‘খাস’ অনুসারী। অতি সম্প্রতি আফতাবের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার দিকে আগ্নেয়াস্ত্র উচিয়ে হুমকি দিয়ে ভাইরাল হন তুহিন।

পরে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সায়ীদ মো. আবদুল্লাহ গত শুক্রবার সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দেন।

এছাড়া বিমানবন্দর থানায় একটি মামলাও দায়ের করেন তিনি। এতে কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতাও বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com