বড়লেখা পৌরসভার বাজেট প্রণয়নে পেশাজীবী ও পৌরবাসীর সাথে মেয়রের মতবিনিময় সভা

June 17, 2023,

আব্দুর রব :: বড়লেখা পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়নে শনিবার ১৭ জুন দুপুরে বিভিন্ন শ্রেণি ও পেশাজীবী নাগরিকদের সাথে মতবিনিময় সভা করেন।

এতে পৌর নাগরিকরা তাদের পৌরসভাকে যেভাবে দেখতে চান সেভাবেই গড়ে তোলার আশ্বাস দিলেন দুই বারের নির্বাচিত মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী।

মতবিনিয়ম সভায় পৌর নাগরিকগণ বলেন, প্রায় ২৫ বছর আগে প্রতিষ্ঠিত বড়লেখা পৌরসভার নেই এক ইঞ্চিও নিজস্ব ভূমি।

প্রশাসনিক কার্যক্রম চলছে জেলা প্রশাসনের ভূমিতে। বৈর্জ্য ব্যবস্থাপনার অভাবে পৌরসভার প্রবেশ দ্বারগুলোতে স্বাগত জানানোর পরিবর্তে লোকজনকে বরণ করা হয় দুর্গন্ধ দিয়ে। ক্ষতিগ্রস্থ এলাকার পরিবেশও। মশার উপদ্রপে অতিষ্ট পৌরবাসী।

বিভিন্ন এলাকায় সংকীর্ণ রাস্তার কারণে পৌঁছে না রোগী বহনের এ্যাম্বুলেন্স কিংবা ফায়ার সার্ভিসের গাড়ি। অনেক এলাকার বাসিন্দারা কৃত্রিম জলাবদ্ধতার শিকার হয়ে চরম দুর্ভোগ পোয়ান। আবাসিক এলাকার বৈর্জ্য অপসারণ করা হয়।

এসব সমস্যা সমাধান করে বসবাস উপযোগী পৌরসভা গড়ার প্রত্যাশার কথা জানালেন পৌর নাগরিকরা। আগামী বাজেটে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বেশি গুরুত্ব দেওয়ারও আহ্বান জানান তারা।

তবে মেয়রের বেশ কিছু দৃশ্যমান অবকাঠামো উন্নয়নে পেশাজীবী ও পৌর নাগরিকরা তার প্রশংসা করেন। বৈর্জ্য সমস্যা পৌরসভার সবচেয়ে বড় সমস্যা স্বীকার করে মেয়র বলেন, দীর্ঘদিন ধরে এই সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

পৌরসভার নিজস্ব অর্থায়নে ভূমি কিনে বৈর্জ্য ব্যবস্থাপনার উদ্যোগ নিয়েছেন। এই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। নিজস্ব ভূমি ও ভবন তৈরীরও কার্যক্রম অব্যাহত আছে।

পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর রেহান পারভেজ রিপনের সঞ্চালনায় পৌর মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিয়ম সভায় প্রাপ্তি ও প্রত্যাশার কথা তুলে ধরে বক্তব্য দেন সাবেক অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, বড়লেখা সরকারী কলেজের অধ্যক্ষ জাহেদ আহমদ, নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, প্রেসক্লাব সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, সমনবাগ চা বাগানের সাবেক জেনারেল ম্যানেজার শাহজাহান আকন্দ, ডা. দিগেন্দ্র চন্দ্র নাথ, ডা. নজরুল ইসলাম, সাবেক শিক্ষক সৈয়দ ছয়েফ আহমদ, প্রধান শিক্ষক লুৎফর রহমান চুন্নু, সিনিয়র শিক্ষক জিল্লুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, প্রাইমারী শিক্ষক মনির উদ্দিন, মীর মুহিবুর রহমান, ব্যবসায়ী শৈলেন্দ্র দেব নাথ, আব্দুল মালিক বনাই প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com