(ভিডিওসহ) মৌলভীবাজারে বিএনপির পৃথক স্থানে গণ-অনশন, পুলিশের বাধা

November 20, 2021, এই সংবাদটি ৬৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মৌলভীবাজারে পৃথক দুটি স্থানে গণ-অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি। জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান সমর্থিত গ্রুপ প্রেসক্লাব মোড়ে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সমর্থিত গ্রুপ পৌর মেয়র চত্বরে কর্মসূচি পালন করে।
শনিবার ২০ নভেম্বর সকাল থেকে মৌলভীবাজার শহরের প্রেসক্লাব মোড়ে জেলা বিএনপির নেতৃবৃন্দরা অনশন করেন। এতে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, সহ-সভাপতি হেলু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মতিন বকস, সদর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান, পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি সৈয়দ মমসাদ আহমদ, জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম ইমানী, সদর উপজেলা বিএনপির ক্রিড়া সম্পাদক বদরুল ইসলাম, সদর যুবদলের আহ্বায়ক হাফিজ মাহফুজ, যুগ্ম আহ্বায়ক আমীর মোহাম্মদ, সদর বিএনপি নেতা রফিকুল ইসলাম ময়নুল, শিমুল আহমদ প্রমুখ।
উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি বদরুল আলম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাউর রহমান, প্রচার সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদসহ অন্যান্যরা।
সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, রাস্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা চিকিৎসার জন্য বিদেশ যান অথচ দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশ যেতে দেয়া হচ্ছে না। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে ক্ষমতাসীন সরকার তার সুচিকিৎসার অভাবে তার জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। তার পরিবারের পক্ষ থেকে এতো আবেদন নিবেদন করার পরও সরকারের টনক নড়ছে না। এই সরকার অমানবিক সরকার, অনির্বাচিত সরকার। তাই জনগণের কাছে এই সরকারের দায়বদ্ধতা নেই। বর্তমান সময়ে যে হারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে, তেলের দাম বেড়েছে, সকল পর্যায়ে দুর্নীতি লুটপাট হচ্ছে অথচ এসব বিষয়ে সরকারের কোন দায়বদ্ধতা নেই। কারণ এই সরকার ভোটে নির্বাচিত নয়। জনগণের কোন কল্যাণ করা তাদের প্রয়োজন পরে না। তাই তারা যা খুশি করছে।
তিনি আরো বলেন, অবিলম্বে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দিতে হবে। যদি না দেয়া হয় বাংলাদেশে যে দুর্বার আন্দোলন তৈরী হয়েছে, এই আন্দোলন অব্যাহত থাকবে।
সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে অনশন কর্মসূচি পালনের জন্য সকাল ৯টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে প্যান্ডেল তৈরী করি। কিন্তু পুলিশ এসে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে প্যান্ডেল সরিয়ে দেয়। পরে আমরা রাস্তায় বসে কমূসূচি পালন করি।

অপর দিকে পৌর মেয়র চত্বরে অনুষ্ঠিত গণ-অনশন কর্মসূচি অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জেলা বিএনপির সহ সভাপতি এম. এ মুকিত, বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল, পৌর বিএনপির আহবায়ক মুজিবুর রহমান মজনু, পৌর বিএনপির সাবেক সভাপতি এম এ হক, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, সহ-দপ্তর সম্পাদক আবুল কালাম বেলাল, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহবুব ইজদানী, জেলা বিএনপি অর্থ সম্পাদক ও পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার আহমদ রহমান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আনিছুজ্জামান বায়েছ, জেলা স্বেচ্ছাসেকব দলের সভাপতি সাবেক পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা ছাত্রদল সভাপতি মোঃ রুবেল আহমেদ।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজানের বলেন, বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে এতো আবেদন নিবেদন করার পরও সরকারের টনক নড়ছে না। অভিলম্বে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হক। অন্যতায় বিএনপি কঠোর আন্দোলনে যাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •