ভোট যুদ্ধে বাবার জয়, ছেলে সহ ৩ প্রার্থীর পরাজয়

May 9, 2024,

স্টাফ রিপোর্টার॥ বড়লেখা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক পরিবারের দুই সদস্য ভোটের মাঠে লড়েছেন। তারা সম্পর্কে বাবা ও ছেলে। ফলাফলে বাবা আজির উদ্দিন বিজয়ী এবং ছেলে মাসুম আহমদ হাসান পরাজিত হয়েছেন। এই উপজেলায় আওয়ামী লীগের আরও ২ নেতা পরাজিত হয়েছেন।
বুধবার ৮ মে রাতে উপজেলা পরিষদের মিলনায়তনে বেসরকারি ফলাফলে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হয়।
বেসরকারি ফলাফলে জানা যায়, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে আজির উদ্দিন ৩২ হাজার ৯১৬ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৮ হাজার ৩৬৯ ভোট।
এছাড়াও চেয়ারম্যান পদের অন্য প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর আনারস প্রতীকে ১৯ হাজার ৬৩৫ ভোট এবং আজির উদ্দিনের ছেলে ছাত্রলীগ নেতা মাসুম আহমদ হাসান উট প্রতীকে ৯১৪ ভোট পেয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আজির উদ্দিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। একই পদে তার পুত্র দক্ষিণভাগ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুম আহমদ হাসানও প্রতিদ্বন্দ্বিতা করেন।
মাসুম আহমদ হাসান জানান, তার বাবা আজির উদ্দিনের নির্বাচন করা নিয়ে নানামুখী ষড়যন্ত্র চলে। তার (মাসুম) প্রার্থী হওয়া একটি নির্বাচনী কৌশল ছিল।
প্রসঙ্গত, একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় মোট ভোটার দুই লাখ তিন হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ দুই হাজার ৮৫৬ জন এবং নারী ভোটার এক লাখ ৭১০ জন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com