মখলিছুর রহমান ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের এডমিটকার্ড বিতরণ ও দোয়া  মাহফিল

August 10, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের আলহাজ মো: মখলিছুর রহমান ডিগ্রি কলেজের ২০২৩ সালের এইচ এস সি পরীক্ষার্থীদের এডমিট কার্ড বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১০ আগস্ট দুপুরে কলেজ অডিটরিয়ামে এডমিট কার্ড বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠান আয়োজন করা হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাষক সামছুল মিয়ার এর সভাপতিত্বে ও প্রভাষক নিরুপম দাশের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষানুরাগী, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি,সাবেক বিট্রিশ কাউন্সিলর, এম আর গ্রুপের চেয়াম্যান কলেজ গভর্ণিং বডির সভাপতি আলহাজ এম এ রহিম (সিআইপি)।

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিক্ষানুরাগী নাসিমা রহিম,কলেজের আজীবন দাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী মুজিবুর রহমান মুজিব, অভিভাবক সদস্য হুমায়ুন কবির প্রমুখ।

বক্তারা শোকের মাস আগস্টে ঘাতকদের হাতে নিমর্মভাবে নিহত হওয়া শহীদদের আত্মার মাগফেরাত ও তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন প্রত্যন্ত অঞ্চলে উচ্চ শিক্ষার আলো প্রজ্বলিত করতে এই কলেজটির অবদান অনস্বীকার্য।

কলেজটি প্রতিষ্ঠা লগ্ন থেকে ধারাবাহিক ভাবে শতভাগ ভালো ফলাফল করে জেলার মধ্যে অন্যতম কলেজ হিসেবে সুনাম অর্জন করেছে।

শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন অগ্রযাত্রা চলছে সে পথকে তৃণমূল পর্যায়ে তুরান্বিত করতে ও পিছিয়ে পড়া জনপদের হতদরিদ্র শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ করে দেওয়া হয়েছে।

বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে শিক্ষায় নিজেকে নিজের পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে সুযোগ্য করে গড়ে তোলতে সক্ষম সে সুশিক্ষায়ই তোমাদেরকে অর্জন করতে হবে। এদেশের স্বাধীনতা সংগ্রামের প্রকৃত ইতিহাস জানতে হবে।

দেশ প্রেম নিয়ে সুযোগ্য হয়ে আগামীতে দেশ চালাতে হবে। পরে কলেজের শিক্ষার্থীসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।  উল্লেখ্য এবছর ওই কলেজ থেকে ১৯২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com