মনু ব্যারেজের পাশে রাঙাউটি রিসোর্ট : ঈদে পর্যটকদের বরণ করতে প্রস্তুত

September 10, 2016,

এমদাদুল হক॥ মৌলভীবাজার জেলা শহর থেকে মাত্র ২ কিলোমিটার দূরত্বে অবস্থিত মনু ব্যারেজের পাশে নির্মিত রাঙাউটি রিসোর্ট ঈদুল আজহাকে সামনে রেখে নতুন সাজে সেজেছে। পুরো এলাকায় করা হয়েছে আলোক সজ্জা। নতুন করে রং লাগিয়ে রিসোর্টকে করা হচ্ছে আরও আকর্ষনিয়। গ্রামীন ডিজাইনে নির্মাণ করা হয়েছে ৪টি নতুন কটেজ।
সম্পূর্ণ গ্রামীণ পরিবেশে সাজানো এ রিসোর্টে রয়েছে আধুনিক সকল সুযোগ সুবিধা। রাঙাউটি রির্সোটের অন্যতম আকর্ষণ হলো ভাসমান কটেজ। এখানে ৪ হাজার টাকা থেকে শুরু করে ১৫ হাজার টাকায় এসি, নন এসি রুম বুকিং করা যায়। পর্যটকদের সুবিদার্থে রিসোর্টের ভেতরে তৈরী করা হয়েছে একটি রেস্টুরেন্ট।
আসন্ন ঈদের ছুটি কাটাতে রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ দেশের অনান্য এলাকা থেকে অসংখ্য ভ্রমণ পিপাসুরা এখন থেকেই রির্সোটে অগ্রিম বুকিং দিয়ে রাখছেন বলে জানিয়েছে রিসোর্ট কর্তৃপক্ষ।
প্রতি বছরের মতো এবারও ঈদের আনন্দ উপভোগ করতে বাংলাদেশের অন্যতম পর্যটন জেলা চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজার পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠবে।
ইতোমধ্যে জেলার বিভিন্ন আবাসিক হোটেল, টি রিসোর্ট, ইকো-কটেজ, বিটিআরআই রেস্ট হাউজ, গ্র্যান্ড সুলতান টি রির্সোট এন্ড গলফ, দুসাই রিসোর্ট, টি হ্যাভেন রিসোর্ট, শ্রীমঙ্গল ইন, লাউয়াছড়া বাঙলো ও স্কাই পার্কসহ অন্যান্য রেস্টহাউজ গুলোর অধিকাংশই অগ্রিম বুকিং হয়ে আছে।

dsc_0467
বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনাময় মৌলভীবাজার জেলা হচ্ছে প্রকৃতির অসীম সৌন্দর্যের আধার। পাহাড়, নদী, অরণ্য, হাওর, আর সবুজ চা বাগান ঘেরা এই জেলায় আছে আদিবাসীদের বৈচিত্র্যময় সংস্কৃতি।
এখানে আছে দিগন্ত জোড়া হাকালুকি ও হাইল হাওর। সারি সারি চায়ের বাগান। মাধবকুন্ড ও হামহাম জলপ্রপাত। আছে পাখি ও মাছের অভয়ারণ্য বাইক্কা বিল। পশু, পাখি ও গাছপালার রাজ্য লাউয়াছড়া উদ্যান।
মৌলভীবাজারের এসব সৌন্দর্যের সাথে মিতালী গড়তে প্রতিবারের মতো এবারো ঈদ মৌসুমে পর্যটকেরা আসবেন। কিন্তু সুন্দরকে উপভোগ করতে হলে সুন্দর জায়গায় থাকা দরকার। আর তাই রাঙাউটি রিসোর্ট পর্যটকদের প্রথম পছন্দ।
কারণ প্রাকৃতিক সৌন্দর্য আর মনু ব্যারেজের লেকের তীরে গড়ে উঠেছে রাঙাউটি রিসোর্ট। যা ভ্রমণপিপাসু ও রুচিশীল সকলের বিশ্রামের পরম ঠিকানা।
রির্সোট এর ব্যবস্থাপক মনির আহমেদ বলেন, এখানে যারা একবার এসে মজা পেয়েছেন তারা বারবার আসে। প্রাকৃতিক সৌন্দর্য দেখতে দেশ বিদেশের বিভিন্ন অঞ্চলের মানুষ প্রতিনিয়তই মৌলভীবাজারে আসেন এবং অনেকেই আমাদের রিসোর্টে থাকে। আমাদের রিসোর্টে থাকতে হলে ০১৭২২৯৪৩১০১ মোবাইল নাম্বারে বুকিং দেয়া যায়।
রাঙাউটি রির্সোট এর পরিচালক সৈয়দ মুনিম আহমেদ রিমন জানান, আমাদের রিসোর্টের বুকিং দেখে মনে হচ্ছে ঈদে প্রচুর পর্যটক মৌলভীবাজারে আসবেন। এবারের ঈদে রিসোর্টের অধিকাংশ রুমই পারিবারিক বুকিং। আমরা সবসময়ই পর্যটকদের সেবায় খুবই যতœবান এবং বন্ধুসুলভ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com