মাঘের হাঁড় কাপানো শীতে দামি কম্বল পেয়ে খুশি শীতার্তরা

January 20, 2024,

এহসান বিন মুজাহির॥ কমলগঞ্জে মাঘ মাসের হাঁড় কাপানো শীতে চরম দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ। অর্থের অভাবে অনেকের শীতবস্ত্র কেনার সামর্থগ নেই। পুরাতন ছেঁড়া কাপড় ও খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন এই অঞ্চলের মানুষ। এমন পরিস্থিতিতে কমলগঞ্জ একতা সমাজকল্যান পরিষদের দেয়া দামি কম্বল উপহার পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ।
শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় কমলঞ্জের অরাজনৈতিক সেচ্ছাসেবি সংগঠন কমলগঞ্জ একতা সমাজকল্যাণ পরিষদের উদোগে কমলগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের নছরতপুর বড়গাছ এলাকায় ত্রিশটি অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি হাফেজ হিফজুর রহমান ফাহাদের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ মোহিন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে
উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ব্যবসায়ী মোঃ মুহিবুর রহমান ফারুক, ইয়াহইয়া মাদানী। এছাড়াও সংগঠনের সদস্যবৃন্দের সরব উপস্থিতি ছিল।
কমলগঞ্জ একতা সমাজকল্যাণ পরিষদের সভাপতি হিফজুর রহমান ফাহাদ জানান, কমলগঞ্জে প্রচণ্ড শীত নিম্ন আয়ের মানুষজন শীত কাপড়ের অভাবে অনেক কষ্টে থাকেন। আমরা সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও শীতার্ত মানুষের মাঝে প্রায় অর্ধলক্ষ টাকার কম্বল বিতরণ করেছি। আমাদের সংগঠনটি ২০২১ সালে ৯ আগস্ট কুরআন ও সুন্নাহর আলোকে ব্যক্তিজীবনের পরিশুদ্ধি এবং আর্তমানবতার কল্যাণের মাধ্যমে আল্লাহর সন্তুুষ্টি অর্জনের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে ইতোমধ্যে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন হাফেজিয়া মাদরাসায় কুরআন শরিফ রাখার জন্য রিহাল বিতরণ, বড়গাছ-নছরতপুর মসজিদসহ বিভিন্ন মসজিদে ছুতরা প্রদান, জামাতে নামাজ পড়ায় শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, অজুখানা ও মসজিদের দেয়ালে কুরআন-হাদিসের বাণীসহ মাসয়ালা-মাসায়িল সম্বলিত দেয়াল লিখন এবং স্টিকার সাঁটানো হয়েছে। এছাড়া
এলাকার মসজিদসহ মসজিদের আঙিনা পরিস্কার-পরিচ্ছন্নতায়ও একতা সমাজকল্যাণ সংগঠনের দায়িত্বশীল-সদস্যদের অংশগ্রহণ রয়েছে। সংগঠনের সভাপতি ফাহাদ আরও জানান, আমরা ফটোসেশনের জন্য কমদামি পাতলা কম্বল বিতরণ করিনি। যদি এধরণের উদ্দেশ্য থাকলে শতাধিক শীতার্তদের মাছে বিতরণ করা সম্ভব হতো। আমরা দামি এবং বড় কম্বল বিতরণ করেছি, যাতে একটি পরিবারের কয়েকজন সদস্য কয়েক বছর শীত নিবারণ করতে পারে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com