মাধবকুণ্ডে বৃদ্ধ পর্যটক নিঁখোজ, সাড়ে ৩ ঘন্টা পর উদ্ধার করল পুলিশ

February 25, 2024,

স্টাফ রিপোর্টার॥ মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে স্বজনদের সাথে শনিবার বেড়াতে এসে আব্দুল মালিক (৭৫) নামে এক বৃদ্ধ পর্যটক নিঁখোজ হন। বেলা আড়াইটার দিকে স্বজনরা তাকে খুঁজে পাননি। মাধবকুণ্ডের একটি রেস্তোরার সম্মুখ থেকে তিনি হারিয়ে গেলে স্বজনদের মাঝে চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করে।
প্রায় সাড়ে ৩ ঘন্টা বিভিন্ন স্থানে অনুসন্ধান চালিয়ে থানা পুলিশের সহায়তায় মাধবকুণ্ড পর্যটক পুলিশ নিঁেখাজ বৃদ্ধকে উদ্ধার করেছে। এতে স্বজনদের মাঝে স্বস্তি ফিরে আসে। উদ্ধার আব্দুল মালিক টাঙ্গাইল জেলার ভুইয়াপুর থানা ও পৌরসভাধীন বামনহাটা এলাকার বাসিন্দা।
জানা গেছে, টাঙ্গাইল জেলার ভুইয়াপুর থানার বামনহাটা গ্রামের একান্নবর্তী পরিবারের ৪৫ জনের একটি দল প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য ২৪ ফেব্রয়ারি শনিবার সকালে মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে আসে। তাদের সাথে আব্দুল মালিক নামে ৭৫ বছরের এক বৃদ্ধও ছিলেন। জলপ্রপাত দেখে মাধবকুণ্ডের একটি হোটেলে নিখোঁজ বৃদ্ধসহ তারা দুপুরের খাবার সারেন। বেলা আড়াইটার দিকে হঠাৎ বৃদ্ধ আব্দুল মালিককে কোথাও দেখতে পাননি। সম্ভাব্য সকল স্থানে খুঁজেও তাকে না পেয়ে স্বজনরা বিষয়টি পর্যটক পুলিশকে অবহিত করেন। নিঁখোজ বৃদ্ধের ভাতিজা ইকবাল হোসেন জানান, আমরা সবাই একই পরিবারের। খাওয়া-দাওয়া করে ফেরার প্রস্তুতিকালে আঙকেলকে দেখতে পাইনি। সবাই মিলে খুঁজেও না পেয়ে পর্যটক পুলিশকে বিষয়টি জানাই। থানা পুলিশের সহায়তায় প্রায় সাড়ে তিনঘন্টা পর পর্যটক পুলিশ মাধবকুণ্ডের অনতিদূরের একটির রাস্তার পাশের ঝোপ থেকে তাকে উদ্ধার করে। বয়স্ক মানুষ আমাদের খোঁজ করতে গিয়ে পথ হারিয়ে হয়তো ওইস্থানে চলে যান। তাকে ফিরে পাওয়ায় আমাদের সবার মাঝে স্বস্তি ফিরে আসে।
বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, টাঙ্গাইলের এক বৃদ্ধ পর্যটক মাধবকুণ্ডে নিখোঁজ হন। ঘটনা জানার পরই থানা পুলিশ ও পর্যটক পুলিশ উদ্ধার তৎপরতা নামে। গুগল সার্চের মাধ্যমে নিঁখোজ ব্যক্তির অবস্থান সনাক্ত করেন এসআই জাহেদ আহমদ। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির প্রায় সাড়ে তিন ঘন্টা পর অবশেষে কিছু দূরে রাস্তার পাশের ঝোপ থেকে তাকে উদ্ধার করা হয়েছে। বিকেল পৌনে ছয়টার দিকে তাকে স্বজনদের কাছে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com