মাধবকুন্ড পর্যটন রেস্তোরার ইনচার্জের বিরুদ্ধে অবৈধভাবে গাছ কাটার অভিযোগ

May 20, 2023,

আব্দুর রব॥ বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মালিকানাধীন মাধবকুন্ড পর্যটন রেস্তোরার ভারপ্রাপ্ত ইনচার্জ নাসির মিয়ার বিরুদ্ধে অবৈধভাবে গাছ কাটার অভিযোগ উঠেছে।

পাচারের উদ্দেশ্যে তিনি অর্ধলক্ষ টাকার একটি বনজ গাছ কেটে ঝোপঝাড় দিয়ে ঢেকে রেখেছেন। জানা গেছে, মাধবকুন্ড পর্যটন রেস্তোরার পরিবেশক মো. নাসির মিয়া সম্প্রতি পর্যটন রেস্তোরার পিকনিক স্পটের গোলঘরের পূর্বপাশের প্রায় ৪৫ ফুট দীর্ঘ একটি বিশাল বনজ গাছ শ্রমিক দিয়ে অবৈধভাবে কেটে ফেলেন।

পাচারের উদ্দেশ্যে গাছটি কাটালেও বিষয়টি জানাজানি হওয়ায় ঝোপঝাড় দিয়ে কাটা গাছটি তিনি ঢেকে রেখেছেন। অভিযোগ রয়েছে ইতিপুর্বে তিনি আরো কয়েকটি সরকারী গাছ অবৈধভাবে কেটে রেস্তোরার জ্বালানী হিসেবে ব্যবহার করেছেন।

এব্যাপারে মাধবকুন্ড পর্যটন রেস্তোরার ভারপ্রাপ্ত ইনচার্জ মো. নাসির মিয়া জানান, মাধকু- পর্যটন রেস্তোরার ইনচার্জ রফিকুল ইসলাম ১ এপ্রিল অবসরে গেছেন। ঘটনাটি তার সময়কার। তিনি গাছ কাটার ঘটনার সাথে জড়িত নন।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, মাধবকুন্ড পর্যটন রেস্তোরার পিকনিক স্পটের গোলঘরের পুর্ব পাশের একটি গাছ কাটার খবর পান।

তিনি ঘটনাস্থলে গিয়ে দেখে আসেন এবং কাটা গাছটি না সরানোর জন্য রেস্তোরার ভারপ্রাপ্ত ইনচার্জ নাসির মিয়াকে নির্দেশ দিয়েছেন। গাছটি জব্দ করে রেঞ্জে নিবেন। এব্যাপারে বন আইনে ব্যবস্থা নেওয়া হবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com