(ভিডিওসহ) মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা বিষয়ে সুধিজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

February 27, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সদস্যবৃন্দ এবং জেলার সুধিজনের সাথে মতবিনিময় সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

এ সময় তিনি বলেন, মানবাধিকার প্রতিটি মানুষের এক ধরনের অধিকার যেটা তার জন্মগত ও অবিচ্ছেদ্য। মানুষমাত্রই এ অধিকার ভোগ করবে এবং চর্চা করবে। তবে এ চর্চা অন্যের ক্ষতিসাধন ও বিনষ্টের কারণ হতে পারবে না। মানবাধিকারের প্রতি শ্রদ্ধা বাড়াতে আমাদের নিজেদের অবশ্যই প্রতিশ্রুতিবদ্ধ করতে হবে। মানবাধিকার লঙ্ঘন হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক গাজী সালাউদ্দিন, জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক কাজী আরফান আশিক।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সারোয়ার আলম, জাতীয় মানবাধিকার কমিশনের প্যানেল আইনজীবী এডভোকেট বিধান ভট্টাচার্য, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্তসহ প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com