মানসিক ভারসাম্যহীনদের জন্য বোরহান উদ্দিন সোসাইটির সেবা কর্মসূচি অব্যাহত

April 27, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার এর উদ্যোগে ২৭ এপ্রিল শনিবার, সকাল ৭ টা থেকে শেরপুর যারা রাস্তাঘাটে মানসিক ভারসাম্যহীন আছে তাদের জন্য সেবা কর্মসূচি অব্যাহত,তাদেরকে চুল নখ কেটে দেওয়া,গোসল করানো, নতুন কাপড় পরিধান, ভালো মানের খাবার খাওয়ানো, প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।
সংগঠন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জেলা বিশিষ্ট সংগঠক এম মুহিবুর রহমান মুহিব এর নেতৃত্বে এই মানবিক কর্মসূচিতে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেন সংগঠন এর জেলা ফ্রি অক্সিজেন সেবা টিম এর টিম লিডার করোনা যোদ্ধা সোহানুর রহমান সোহান,ট্রাফিক পুলিশ সহায়তা কর্মসূচির টিম লিডার কামরুল হাসান, যুগ্ম দপ্তর সচিব আব্দুস সোবহান দেওয়ান, কার্যকরী পরিষদের সদস্য আব্দুল কাইয়ুম রুবেল, জেলা মানষিক ভারসাম্যহীন সেবা কর্মসূচির সহকারী টিম লিডার রেজাউল করিম রাফি প্রমুখ।
আমাদের চারপাশে এইসব মানসিক ভারসাম্যহীন মানুষগুলো অবহেলায় আর অযত্নে পড়ে আছে, তারাও কিন্তু আমাদের মতই মানুষ, একসময় তাদের জীবনও ছিল সাজানো-গোছানো, জীবনকে নিয়ে তারা অনেক স্বপ্ন দেখেছিল কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস আজকে পরিবার-পরিজন ও আপন জনের ভালবাসা থেকে বিচ্ছিন্ন হয়ে রাস্তার বাসিন্দা, কেউ খাওয়ালে খায়, না হলে না খেয়ে থাকতে হয় দিন কি দিন, বিশ্রামের জন্যও নেই কোন নির্দিষ্ট জায়গা,বরং সমাজের মানুষ তাদেরকে পাগল বলে অবহেলা করে চলছে। আমরা তাদেরকে নিয়ে কাজ করতে গিয়ে একটা বিষয় লক্ষ্য করছি যে প্রথম দিকে তারা আমাদের এই সেবা নিতে অস্বীকৃতি জানায়, আসতে চায় না কিন্তু এনে যখন পরিষ্কার করে গোসল করানো হয়, খাবার খাওয়ানো হয় তখন তারা অনেকটা স্বাভাবিক আচরণ করে। তাই আমরা মনে করি তাদেরকে ঠিকমতো পরিচর্যা ও চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করলে অনেকটা সুস্থ করা সম্ভব।
শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার উদ্যোগে দীর্ঘদিন ধরে চলমান আছে এইসব মানসিক ভারসাম্যহীন মানুষের জন্য এই মানবিক সেবা কর্মসূচি ।
আমাদের এই মানবিক কর্মসূচি জেলা ব্যাপি অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে সবার সহযোগিতা পেলে এইসব মানসিক ভারসাম্যহীনদের জন্য পূর্ণবাসন কেন্দ্র প্রতিষ্ঠা করতে চায় শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com