মেঘলা ও ঘন কুয়াশার চাঁদরে ঢেকে রয়েছে আকাশ : কনকনে শীত ও হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত

January 22, 2024,

স্টাফ রিপোর্টার॥ সন্ধ্যা থেকে দুপুর পর্যন্ত ঘন কোয়াশার চাঁদরে ঢেকে রয়েছে মৌলভীবাজারের আকাশ। ঘুড়ি ঘুড়ি বৃষ্টির মতো পড়ছে ঘন কোয়াশা। দিনের বেলায় অনেক যানবাহন চলাচল করতে হচ্ছে হেডলাইট জ¦ালিয়ে। আজ ২২ জানুয়ারি সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। টানা কয়েক দিনের হাড় কাঁপানো শীতে জবুথবু হয়ে পড়েছে মানুষ। কয়েক দিন থেকে কনকনে শীত ও হিমেল হাওয়ার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিন রাত সমান তালে বইচে কনকনে হিমেল হাওয়া। ঘর থেকে বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বেড় হচ্ছেন না।

শীতে সবচেয়ে বেশী ছিন্নমূল ও দিনমজুররা সীমাহীন দুর্ভোগে পড়েছেন। অনেকেই কাজের সন্ধানে গিয়ে কাজ পাচ্ছেননা। এ ছাড়াও হাওর পাড়ের মানুষ, বোরো চাষী ও চা বাগানের শ্রমিকরাও দুর্ভোগে পড়েছেন। অনেকেই খড়খুটা জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত জেলার ৭টি উপজেলার ৩৭ হাজার পিছ কম্বল বিতরণ করা হয়েছে। যা  চাহিদার তুলনায় তা অপ্রতুল।

শীত জনিত রোগে আবারও মৌলভীবাজার জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের ভর্তি বৃদ্ধি পেয়েছে। গরম কাপড়ের দোকানে নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভীর প্রতিদিন ভাড়ছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কর্মকর্ত মুজিবুর রহমান জানান, আজ সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ও মেঘলা আকাশ কেটে গেলে তাপমাত্রা আরও নামতে পারে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com