মৌলভীবাজারকে নিয়ে জিল্লুর রহমানের অনেক স্বপ্ন

January 3, 2024,

বিকুল চক্রবর্তী॥ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার-রাজনগর) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান। এক স্বপ্নবাজ ব্যক্তিত্ব যিনি জনগনের চাওয়া-পাওয়ার সাথে মিল রেখে বাস্তবসমৃদ্ধ উন্নয়ন প্রতিশ্রুতি দিয়ে জনমনে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি করেছেন। সার্বিক উন্নয়নের পরিকল্পনা নিয়েছেন নিজের ওয়ার্ড থেকে শুরু করে পুরো জেলাব্যাপী। তার দৃঢ় প্রতিশ্রুতিতে পুরো জেলা জুড়ে জনগণের মধ্যে একটা আশার সঞ্চার হচ্ছে। প্রথমবারের মতো নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে অংশ নিয়ে মৌলভীবাজার ও রাজনগরে চমক সৃষ্টি করেছেন। আর পুরো মৌলভীবাজার জেলাকে নিয়ে তার অনেক স্বপ্ন যা ব্যক্ত করলেন এই প্রতিবেদকের কাছে।
সর্বস্থরের মানুষ তথা দল মত নির্বিশেষে সকল মানুষের চাহিদা নিরুপন করে নিজের পরিকল্পনাগুলো বিভিন্ন সভা-সমাবেশে তুলে ধরছেন এই মৃদুভাষী মানুষটি। তিনি ব্যক্তিগত জীবনে একজন সফল ব্যবসায়ী, চাকরি করেছেন বিশ্বব্যাংকে।
মূলত তিনি, সকল পর্যায়ে দুর্নীতি ও হয়রানির বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে ইস্পাত-কঠিন দৃঢ়কন্ঠ, পর্যটন জেলাকে আলোয় সাজিয়ে তোলা ও নির্ভৃত গ্রাম থেকে শহর পযন্ত পরিকল্পিত উন্নয়ন রুপরেখা প্রনয়ন তার লক্ষ্য। এছাড়াও পুরো জেলার আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তনের ফিরিস্থি তার নির্বাচনী এলাকা ছাড়িয়ে শ্রীমঙ্গল, কুলাউড়া- বড়লেখা ও কমলগঞ্জের জনগণের মাঝেও ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি করেছে। তার আত্মবিশ্বাসী কন্ঠে শায়েস্থাগঞ্জের মিরপুর থেকে শেরপুর পযন্ত আঞ্চলিক মহাসড়ক, মৌলভীবাজার – রাজনগর – সিলেট বাইপাস সড়ক এবং মৌলভীবাজার -শমসেরনগর – চাতলাপুর বর্ডার সড়ককে চারলেন সড়কে রুপান্তরিত করার ঘোষনা; জেলাবাসীর অনেকদিনের দাবী একটি মেডিক্যাল কলেজ এবং একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে তার দৃঢ় প্রতিশ্রুতি। যা পুরো জেলার জনগণের মনে নতুন আশার সঞ্চার করে। এছাড়া, মৌলভীবাজার শহর বাইপাস ও নতুন মনু সেতু, কাউয়াদিঘি হাওরের উন্নয়ন, মৌলভীবাজারের জলের গ্রাম অন্তেহরির সাথে জেলা সদরের প্রশস্ত পাকা সড়ক নির্মান, রাজনগর – বালাগঞ্জ সংযোগে কুশিয়ারা নদীর উপর ব্রীজ নির্মাণ, মনু নদীর ভাঙ্গন থেকে শহর রক্ষা প্রকল্প ও ড্রেজিং, বাস টার্মিনালকে ব্যবহার উপযোগী করা, নির্বাচনী এলাকাজুড়ে ইউনিয়ন পযায়ে কমিউনিটি ক্লিনিকের আরো বিস্তার, সকল ধর্মীয় স্থাপনার সৌন্দর্য্যবর্ধন এবং প্রয়োজনীয় ধর্মীয় ও নৈতিক শিক্ষার প্রসার, বিজ্ঞান ও কারিগরী শিক্ষায় দক্ষ জনশক্তি গঠনে প্রশিক্ষণ ইনস্টিটিউট গঠন এবং জেলায় শিল্প-বিনিয়োগ ঘটানোর মাধ্যমে শিক্ষিত বেকার জনগোষ্টিকে ব্যাপকভাবে কর্মস্থানের উদ্যোগে দৃঢ়প্রত্যয় ও প্রতিশ্রুতি তরুন- তরুণীদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। ফলে, সর্বজনীন গ্রহণযোগ্যতার দ্বারপ্রান্তে রয়েছেন জিল্লুর রহমান, আগামী ৭ তারিখের নির্বাচনে এর প্রতিফলন দেখা যাবে বলে তার সমর্থকরা মনে করেন।
এছাড়া অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধকরণ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনকে সমৃদ্ধ করাসহ বিপুল সংখ্যক মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় আনার ঘোষণা দেন তিনি।
আওয়ামীলীগ নেতা সাইফুর রহমান বাবুল বলেন, আমরা মৌলভীবাজারবাসী দীর্ঘদিন ধরে কাঙ্খিত উন্নয়ন পাইনি। প্রধানমন্ত্রী মনোনীত তরুন এ প্রার্থী নির্বাচিত হলে জেলাবাসীর অনেক আশা-আখাঙ্খা পুরণ হবে বলে আমি বিশ্বাস করি।
এবিষয়ে নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, আমরা মৌলভীবাজার ও রাজনগরের প্রতিটি ওয়ার্ডে গিয়ে খোঁজ নিয়েছি জনগণের চাহিদা ও প্রত্যাশা কি, যদি আমি নির্বাচিত হই তাহলে আগামী ৫ বছর জনগণের এই চাহিদা পূরণই হবে আমার মূল কাজ। যদি আমি সে কাজ করতে না পারি তাহলে ভবিষ্যতে জনগনই আমাকে চাইবে না, সুতরাং আমি নির্বাচিত হলে প্রতিশ্রুতি বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com