মৌলভীবাজারের কুলাউড়ায় ৬টি চোরাই প্রাইভেটকার ও পিকআপ ভ্যান সহ ৭টি গাড়ী উদ্ধার

May 25, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের কুলাউড়া পুলিশ বিশেষ অভিযান চালিয়ে একটি ৬টি প্রাইভেটকার ও পিকআপ ভ্যান সহ ৭টি চোরাই গাড়ী সহ মোট ৮ জনকে গ্রেফতার করে।

কুলাউড়া থানা পুলিশ বুধবার ২৫ মে দূপুরে এক প্রেস ব্রিফিং করে জানায় গোপন সংবাদের ভিত্তিতে কুলাউড়া পৌর এলাকার উত্তরবাজার ও একই উপজেলার রবিরবাজার থেকে ডাকাতির প্রস্তুতির সময় ২টি প্রাইভেটকার সহ ৩ জনকে আটক করে। এদের স্বীকার উক্তি অনুয়ায়ী অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১টি পিকআপ ভ্যান ৪টি প্রাইভেটকার উদ্ধার করে। এ সময় আরো ৫জনকে আটক করে পুলিশ। এসব চোরাই গাড়ী দিয়ে সংঘবদ্ধ চক্র বেশ কিছুদিন ধরে ডাকাতি, ছিনতাই সহ নানা অপরাধ চালিয়ে আসছিল।

Car-Pic-Kulaura

গ্রেফাতারকৃতরা হলো কুলাউড়া পৌরসভার উত্তর জয়পাশা এলাকার মৃত মন্তর আলী’র ছেলে মোস্তাফিজুর রহমান ফুল (২৯), শিবির রোড এলাকার মোশারফ হোসেনের ছেলে আশরাফ হোসেন রনি(২৮) এবং মোঃ মতিন মিয়া’র ছেলে হৃদয় আহমেদ বাহার (২১), জয়পাশা এলাকার মন্নান মিয়া’র ছেলে মোঃ শাহিন মিয়া (২৭) ওই এলাকার মৃত মকবুল আলী’র ছেলে আবুল হোসেন (৩৪), বড়কাপন গ্রামের আনোয়ার মিয়ার ছেলে শহিদ মিয়া(২৬), কাদিপুর ইউনিয়নের গুপ্তগ্রামে’র মদরিছ আলী’র ছেলে হেলাল মিয়া(২৯), সিলেটের গোলাপগঞ্জ থানার বারকোট কর্তাপাড়া গ্রামের শাহাব উদ্দিনের ছেলে রাজু আহমেদ ইকবাল(২৮)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ২৪ মে মঙ্গলবার সারাদিন অভিযান পরিচালনা করে প্রথমে মোস্তাফিজুর রহমান ফুল, আশরাফ হোসেন রনি, হৃদয় আহমেদ বাহার, মো. শাহিন মিয়া ও আবুল হোসেনকে উপজেলা পরিষদের পাশে পরিত্যাক্ত একটি বাসা থেকে দেশীয় অস্ত্রসহ আটক করে। পরে আটককৃতদের দেয়া তথ্যমতে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজার এলাকায় গ্রামীন ব্যাংকের পাশের সড়ক থেকে একটি প্রাইভেটকারসহ (ঢাকা মেট্রো-খ-১১-৯০৮২) গ্রেফতার করা হয় শহিদ মিয়া, হেলাল মিয়া ও রাজু আহমেদ ইকবালকে। এছাড়াও তাদের স্বীকারোক্তিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ডাকাতি ও ছিনাতাইয়ের কাজে ব্যবহৃত চোরাইকৃত ১টি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন-১৮-৫২৪৮), ৫টি প্রাইভেট কার নং (ঢাকা মেট্রো-খ-১১-৭৩১৩, সিলেট-চ-১১-৩২২৭, ঢাকা মেট্রো-ক-০৩-৩০২৭, ঢাকা মেট্রো-গ-১১-০৯৬১, ঢাকা মেট্রো-ন-১৮-৫২৪৮) উদ্ধার করা হয়। পুলিশ আরও জানায় আটককৃতরা আন্ত:জেলা ডাকাত দলের মূলহোতা। গাড়ি চুরি করে সেগুলো আবার ডাকাতি ও ছিনতাইয়ের কাজে ব্যবহার করা হত। তারা সিলেট বিভাগে সংঘটিত বিভিন্ন ডাকাতি, ছিনতাই, গাড়ি চুরিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত।কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দোহা গাড়িসহ আন্ত:জেলা ডাকাত দলের ৮ সক্রিয় সদস্যকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে বিভাগের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

আটক যানবাহনের বর্ণনা :-

 (১) ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার বর্তমান রেজিঃ নং- ঢাকা মেট্রো-খ-১১-৭৩১৩ যাহার চেসিস নং- EE96-0091783 |  ।

২। ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার রেজিঃ নং- সিলেট-চ-১১-৩২২৭, চেসিস নং- EE900110248,, ইঞ্জিন নং- অস্পষ্ট।

৩। ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো-ক-০৩-৩০২৭, চেসিস ও ইঞ্জিন নং- অস্পষ্ট।

৪। ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো-খ-১১-৯০৮২, চেসিস নং- EE90-5034417,  ইঞ্জিন নং- 2E অস্পষ্ট।

৫। ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো-খ-১১-৯০৮২, চেসিস নং- EE90-5034417,  ইঞ্জিন নং- 2E অস্পষ্ট।

৬। ১টি সাদা রংয়ের প্রাইভেটকার যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো-গ-১১-০৯৬১,

৭। ১টি সাদা পিকআপ গাড়ী যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো-ন-১৮-৫২৪৮, চেসিস নং- EE90-5034417,  ইঞ্জিন নং- 2E অস্পষ্ট।

এদের বিরুদ্ধে কুলাউড়া সহ সিলেট বিভাগের বিভিন্ন থানায় একাধিক হত্যা, ডাকাতি, ছিনতাই ও চুরির মামলা রহিয়াছে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com