মৌলভীবাজারের কুলাউড়া থেকে হরকতউল জিহাদ (হুযি) নেতা গ্রেফতার

June 17, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের উত্তর বুধপাশা এলাকার নিষিদ্ধ জঙ্গী সংঘঠন হরকতউল জিহাদ (হুযি) নেতা লুৎফুর রহমান হারুনকে পুলিশ গ্রেফতার করেছে।
কুলাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) সামছুদোহা জানান গত ১৫ জুন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন জঙ্গী সংঘঠন হরকতউল জিহাদ (হুযি) কতিপয় সক্রিয় কর্মী একত্রে জড় হয়েছে। এ সংবাদের পর পুলিশ বেশ কয়েকটি স্থানে অভিযান চালায়। সর্বশেষ ১৬ জুন মধ্যরাতের অভিযানে বুধপাশা এলাকায় লুৎফুর রহমান হারুনকে তার বাড়ীর পাশ থেকে গ্রেফতার করা হয়। এ সময় ১টি দেশীয় তৈরী এলজি (লোকালগান) ২টি কার্তুজ উদ্ধার করা হয়।
Moulvibazar Horkatul Nata Atok-3পুলিশ আরো জানায় লুৎফুর রহমান হারুন জঙ্গী প্রশিক্ষন প্রাপ্ত, বিশেষ করে সে অস্ত্র ও বোমা চালনায় পারদর্শী। তার বিরুদ্ধে কুলাউড়া থানার মামলা নং-০৭ তাং-০১/০২/০৫ ইং ধারা- বিস্ফোরক দ্রব্য আইনের ৩(ক)/৪(খ)/৫, মৌলভীবাজার মডেল থানার মামলা নং-১৪, তাং-১৭/০৮/০৫ ইং ধারা- বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪/৬, মৌলভীবাজার মডেল থানার মামলা নং-১৫ তাং-১৭/০৮/০৫ ইং, ধারা-বিস্ফোরক দ্রব্য আইনের ৪ ও ৫, মৌলভীবাজার মডেল থানার মামলা নং-১৬ তাং-১৭/০৮/০৫ ইং, ধারা-বিস্ফোরক দ্রব্য আইনের ৪ ও ৫, মৌলভীবাজার মডেল থানার মামলা নং-১৮ তাং-১৭/০৮/০৫ ইং, ধারা-বিস্ফোরক দ্রব্য আইনের ৪ ও ৫ ধারার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী।
লুৎফুর রহমান হারুন ২০০৫ সাল হইতে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মদ্রাসায় লেখাপড়া করে। দিল্লী রেলষ্টেশন হইতে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ আটক হইয়া সে ২০০৭ সাল হইতে ২০১৫ সাল পর্যন্ত ভারতের তিহার জেলে যাবৎজীবন সাজা প্রাপ্ত আসামী হিসাবে সাজা ভোগ করে। ইতোপূর্বে ধৃত আসামী কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে ২০০৪ সালে বোমা বিস্ফোরন ঘটায়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com