মৌলভীবাজারে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

October 16, 2016,

স্টাফ রিপোর্টার॥ দূর্যোগ ঝুকি কমাতে হলে,কৌশলসমুহ বলতে হবে’- এই  প্রতিপাদ্য বিষয় নিয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মৌলভীবাজারে পালিত হয়েছে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৬”

‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৬’ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্য্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালীতে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স,এনজিও সহ বিভিন্ন সংগঠনের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।পরে জেলা প্র্রশাসকের কার্য্যালয প্রাঙ্গনে স্কাউট ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর দল বিভিন্ন দুর্য়োগ বিষয়ক ডিসল্প্রে প্রদর্শন করে।

র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি পালন উপলক্ষে দুপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক  মোঃ তোফায়েল ইসলাম এর  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার -৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান শিকদার, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ইউনিটের উপ-পরিচালক মো: শফিকুল ইসলাম ভুইয়া,জেলা ত্রান ও পূনবাসন কর্মকর্তা নারায়ন চন্দ্র দাশ, আওয়ামীলীগ নেতা মসুদ আহমদ সহ বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তাবৃন্দ।

বক্তারা ভুমিকম্পপ্রবন সিলেট বিভাগে ইমারত নির্মানে বিল্ডিং কোড ও ফায়ার কোড নিয়ামাবলী মেনে চলার জন্য সকলের প্রতি অহ্বান জানান।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com