মৌলভীবাজারে গনতন্ত্র হত্যা দিবসে মাঠে নেই বিএনপি

January 7, 2017,

স্টাফ রিপোর্টার॥ বিএনপি ঘোষিত গণতন্ত্র হত্যা দিবস পালনের জন্য মৌলভীবাজার বিএনপির ও অঙ্গসংঘটনের কোন কর্মসূচি না থাকায় মাঠে নেই তারা। চোখে পরার মত কোন কর্মসূচির আয়োজন করেনি তারা।
বৃহস্পতিবার ৫ জানুয়ারী সারাদেশে গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি। কিন্তু মৌলভীবাজারের চিত্র ভিন্ন মাঠে বিএপির কোন নেতাকর্মী। কর্মসূচি পালনের জন্য কর্মীদের উদ্দেশ্যে তারা সুনির্দিষ্ট কোন নিদের্শনা বা কর্মসূচীও দেননি বলে অভিযোগ রয়েছে তাদের। আর এ কারণেই মৌলভীবাজার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের মাঝে হতাশ ও ক্ষোভ দেখা দিয়েছে। তবে অনেকেই মনে করছেন অভ্যান্তরীন কোন্দলের কারণে গণতন্ত্র হত্যা দিবসে তাদের কোন কর্মসূচি নেই। কেন্দ্রীয় কর্মসূচীর পাশাপাশি বিভাগ ও জেলা পর্যায়ে বিএনপি গণতন্ত্র হত্যা দিবসে কর্মসূচী পালন করছে। অন্যদিকে মৌলভীবাজার বিএনপির নেতারা ভোগছেন অভ্যান্তরীণ কোন্দলে। এখানে বিএনপি দুই ধারায় বিভক্ত। এক ধারার নেতৃত্বে রয়েছেন জেলা বিএনপির সভাপতি নাসের রহমান আর অন্য ধারার নেতৃত্বে আছেন সাধারন সম্পাদক খালেদা রব্বানি। আন্দোলনের কর্মসূচী না থাকায় অনেকটা অবকাশে দিন কাটাচ্ছেন তারা। ইতোমধ্যে অনেক নেতা নিষ্ক্রিয় হয়ে রাজনীতি থেকে অঘোষিত অবসর নিয়েছেন অনেকে।
অপর একটি সূত্র জানা যায়, বছর ৫ জানুয়ারি কর্মসূচী পালনকালে পুলিশের সাথে মৌলভীবাজার বিএনপি, যুবদল ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে পুলিশের দায়ের করা মামলার আসামী হয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী অভিযুক্ত করা হয় । এই বছর কর্মসূচী না থাকার কারণ মৌলভীবাজার বিএনপি নেতারা এখন মামলা থেকে বাঁচার উপায় খুঁজছেন বলে জানা যায়।ু

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com