মৌলভীবাজারে জেলা পরিষদ পেজ হ্যাকারদের কবলে

March 30, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে জেলা পরিষদ’র ফেসবুক পেজ ‘জেলা পরিষদ, মৌলভীবাজার’ দীর্ঘ ১৩ দিন যাবৎ হ্যাকারদের দখলে রয়েছে। প্রতিদিন হ্যাকাররা আপত্তিকর ৩টি করে ভারতীয় ভাষার এসব ভিডিও আপলোড করে যাচ্ছে। ফেসবুক পেজ ঘুরে দেখা গেছে, এসব ভিডিও ১০ থেকে ১৫ হাজার মানুষ দেখছেন। এতে স্থানীয় জনসাধারণ বাজে মন্তব্য করছেন। কেউ কেউ কমেন্টে লিখেছেন, সংশ্লিষ্ট প্রশাসন কেন দ্রুত এটি নিয়ন্ত্রণে আনছেন না। পেজ ঘুরে দেখা যায়, মৌলভীবাজার জেলা পরিষদ সর্বশেষ মহান ২১ ফেব্রুয়ারী উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলির ছবি আপলোড করে। এর পর গেল ১৮ মার্চ থেকে ধারাবাহিক আপত্তিকর ভিডিও আপলোড করা হচ্ছে। সর্বশেষ ৩০ মার্চ শনিবার সকাল ১১টায় ৩টি ভিডিও আপলোড করে। ১৮ ঘন্টা আগে আরো ৩টি ও গেল শুক্রবার আরও ৭টি ভিডিও আপলোড করা হয়।
এদিকে জেলা পরিষদ’র মত গুরুত্বপূর্ণ দফতরে এ রকম আপত্তিকর ভিডিও আপলোড করায় স্থানীয় সচেতন মহল কড়া প্রতিবাদ জানিয়েছেন এবং দ্রুত উদ্ধার করতে সংশ্লিষ্ট দফতরকে আহবান জানিয়েছেন তারা।
মৌলভীবাজার জেলা পরিষদ এর চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান তাদের ফেসবুক পেজ হ্যাকারদের কবলে পড়েছে এমনটা জানিয়ে শনিবার ৩০ মার্চ বিকেল সাড়ে ৩টায় বলেন, এই ঘটনায় আমরা থানায় একটি জিডি করেছি এবং সংশ্লিষ্ট প্রশাসনকে জানিয়েছি।
মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল শনিবার বিকেল ৪টা ২৫ মিনিটি মুঠোফোনে জানান, এ বিষয়টি আমার জানা নাই। খোঁজ নিয়ে দেখছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com