মৌলভীবাজারে টিসিবি’র পণ্য বিক্রি নিয়ে নয় ছয়!

June 12, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) প্রদত্ত নায্যমূল্যের ছোলা, ডাল, সোয়াবিন ও চিনির জন্য গ্রাহকদের চাহিদা থাকলেও রহস্য জনক ভাবে উল্লেখিত পণ্য সামগ্রী থেকে ভোক্তা মহল বঞ্চিত হচ্ছেন। সিন্ডিকেট ব্যবসায়ীদের নিকট থেকে চড়া মূলে তারা পণ্য কিনতে বাধ্য হচ্ছেন।
পবিত্র রমজান উপলক্ষে মৌলভীবাজার জেলা সদরের বিভিন্ন পয়েন্টে ২৯ মে থেকে ৮ জুন বধুবার পর্যন্ত টিসিবি’র ভ্রাম্যমাণ ট্রাক থেকে নায্যমূল্যে ছোলা, ডাল, সোয়াবিন ও চিনি বিক্রয় করা হয়ে ছিল। অপেক্ষমান গ্রাহকরা উৎসাহ নিয়ে ভ্রাম্যমাণ ট্রাক থেকে উল্লেখিত পণ্য সংগ্রহ করতেন। কিন্তু ৮ জুন থেকে মৌলভীবাজার জেলা সদরে ভ্রাম্যমাণ ট্রাক থেকে টিসিবির পণ্য বিক্রয় বন্ধ রয়েছে।
এ ব্যাপারে শেরপুরস্থ টিসিবির আঞ্চলিক গুদাম কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জেলা সদরে ৪/৫ দিন যাবৎ টিসিবির পণ্য সরবরাহ বন্ধ রয়েছে উপর মহলের নির্দেশে। কেন বন্ধ করা হয়েছে এ বিষয়ে জানতে চাইলে কোন স্পষ্ট ব্যাখ্যা তিনি দেননি।
উল্লেখ্য টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক থেকে পণ্য সরবরাহের কারনে বাজার কিছুটা স্থিতিশীল হয়ে উঠেছিল।  দোকানে ৯০ টাকা কেজি দরে ছোলা নেমে এসে ছিল ৮০ টাকায়। একই ভাবে চিনি ডাল ও সোয়াবিন তেলের দাম ও কমেছিল। কিন্তু টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় রহস্য জনক ভাবে বন্ধ হয়ে যাওয়াতে বাজারের অবস্থা দাঁড়িয়েছে সেই পূর্বের ন্যায়।
টিসিবির শেরপুরস্থ গোদাম সূত্রে জানা গেছে, জেলা সদর ছাড়াও প্রত্যেক উপজেলাতে ২/৩ জন করে ডিলার রয়েছে কিন্তু সবাই মাল উঠাতে রাজি নন।
অন্য দিকে টিসিবির ডিলার নিয়েও সংশ্লিষ্ট এলাকার গ্রাহকদের তেমন অবগতি নেই বলেও জানা গেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com