মৌলভীবাজারে পালিত হয়েছে আন্তজার্তিক নারী দিবস

March 9, 2024,

স্টাফ রিপোর্টার॥ সারাদেশের ন্যায় উৎসবমুখর পরিবেশে মৌলভীবাজারে পালিত হয়েছে আন্তজার্তিক নারী দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ”।
৮ মার্চ শুক্রবার মৌলভীবাজার জেলা প্রশাসন এর আয়োজনে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীতায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক শাহেদা আকতারের সঞ্চালনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এ সময় তিনি বলেন, বাংলাদেশে বিগত বছরে যেভাবে নারীর ক্ষমতায়ন হয়েছে এটি উন্নয়নশীল দেশের জন্য সত্যিই একটি উদাহরণ। সংবাদপত্রের পাশাপাশি টেলিভিশন, রেডিও এবং অনলাইনে বহু নারী এখন কর্মরত। নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার অগ্রগতি এবং উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহিনা আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক শাহেদা আকতার।
এছাড়াও সভায় বক্তব্য রাখেন বিটিভির জেলা প্রতিনিধি হাসানাত কামাল। আলোচনা সভার শেষে ১৫ জন নারীর হাতে অনুদানের চেক বিতরন করেন অতিথিরা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com