(ভিডিওসহ) কমলগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা পেল হতদরিদ্র সহস্রাধিক মানুষ

September 25, 2021, এই সংবাদটি ১৩০ বার পঠিত

ইমাদ উদ দীন॥ মৌলভীবাজারের কমলগঞ্জে মাদারিস-মোক্তাদির তরফদার ফাউন্ডেশনের উদ্যোগ স্বাস্থ্যবিধি মেনে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা পেল হতদরিদ্র সহস্রাধিক মানুষ।
শনিবার ২৫ সেপ্টেম্বর ২য় বারের মত কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের পরানধরপুর গ্রামে বিশিষ্ট সমাজসেবক বিশিষ্ট সমাজসেবক ও বিদ্যুৎ শ্রমিকলীগ সিলেট সুনামগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি মরহুম মাদারিস আহমেদ তরফদার এর ১১তম মৃত্যুবার্ষিকী ফ্রি মেডিকেল ক্যাম্প এর উদ্বোধন করেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. উপাধ্যক্ষ আব্দুস শহীদ।
মরহুমের বড় ভাই অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোক্তাদির তরফদার এর সভাপতিত্বে ও রুহুল কুদ্দুছ বাবুল এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম পর্বে উপস্থিত ছিলেন, মরহুমের পুত্র ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তানভীর আহমদ তরফদার (জুম্মন), কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, শ্রীমঙ্গল  উপজেলা নির্বাহী  কর্মকর্তা  নজরুল ইসলাম,কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোছাদ্দেক আহমদ মানিক, বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ চন্নু, সিলেট মহানগর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জুবের খান, মুন্সিবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব তরফদার, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাঃ মাহবুল আলম ভূইয়া, ইমতিয়াজ আহমদ বুলবুল, মরহুমের মেয়ে নাজমুন নাহার নিপা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ইমন আহমেদ তরফদার ও মেহদী হাসান মুরাদ প্রমুখ।
শনিবার সকাল থেকেই চিকিৎসা সেবা বঞ্চিত স্থানীয় হতদরিদ্র অসহায় লোকের ভীড় ছিল লক্ষ্যণীয়। প্রচন্ড রৌদ্র ও খরতাপের মধ্যেও আয়োজকদের সুশৃঙ্খলিত আয়োজনে মুগ্ধ ছিলেন চিকিৎসা সেবা গ্রহীতারা। মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থাপত্র ও ওষুধ পেয়ে আনন্দিত হন উপকারভোগীরা।
মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন আক্কু ফাউন্ডেশন, মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল, রাইট টার্গেট গ্রুপ অব বাংলাদেশ, তাকরীম ফাউন্ডেশনসহ স্বেচ্ছাসেবী সংগঠন, ডাঃ আদেলী আদিব খান ও তাঁর সহযোগীরা।
দ্বিতীয় পর্বে বিকেলে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান।
চিকিৎসা সেবায় ছিল দন্ত, মেডিসিন, শিশুরোগ, চক্ষু , সুন্নাতে খতনা ও রক্তের গ্রুপ নির্ণয়। সংশ্লিষ্ট বিষয়ে ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও তাদের সহকারীরা এই চিকিৎসা সেবা প্রদান করেন।
মরহুমের পুত্র ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তানভীর আহমদ তরফদার (জুম্মন) বলেন এলাকার গরীব ও হতদরিদ্র মানুষের কল্যাণে প্রতিবছরই তাঁর পিতার মৃত্যু তারিখে সকলের সহযোগিতায় এরকম ফ্রি মেডিকেল ক্যাম্পসহ মানব কল্যাণমূলক নানা কাজ অব্যাহত রাখতে চাই। তিনি মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতার জন্য এলাকাবাসী, সামাজিক সংগঠন, জনপ্রতিনিধি,বিভিন্ন ঔষধ কোম্পানী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র, চিকিৎসক, স্বেচ্ছাসেবক,অতিথিবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য করোনাকালীন সময়ে তাদের পরিবার ও ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার, দাফনকাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে নানা প্রয়োজনীয় উপকরণ সহযোগীতা ও মাস্ক বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •