মৌলভীবাজারে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

June 1, 2024,

স্টাফ রিপোর্টার॥ “তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি”এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেেশ পালতি হচ্ছে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৪।

এরই আলোকে ৩১ মে শুক্রবার মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সহযোগীতায় বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।র‌্যালীটি জেলা প্রশাসনের প্রাঙ্গন থেকে শুরু কওে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ কওে পুনরায় জেলা প্রশাসনের প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।র‌্যালী পরবর্তীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিতহয়।

 এতে সভাপতিত্ব করেন জেল াপ্রশাসক ড.উর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন,ধূমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এই কথাটি সিগারেটের প্যাকেটেই লেখা থাকে। তবুও মানুষ ধূমপান করে।বিশ্বজুড়ে বহুমানুষের মৃত্যু ও বিভিন্ন রোগের কারণ হলো তামাক।তামাকজাত দ্রব্যেও বহুলব্যবহার হৃদরোগ, ক্যান্সার, বক্ষব্যাধিএবংঅন্যান্য অনেক প্রতিরোধ যোগ্য রোগএবং মৃত্যুও অন্যতম প্রধান কারণ।

এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশসুপার (সদরসার্কেল) মো: আজমল হোসেন, অতিরিক্ত জেলাম্যাজিষ্ট্রেট মোসা: শাহীনা আক্তার, উপজেলাস্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বর্ণালী দাস, সদও উপজেল ানির্বাহী অফিসার নাসরিন চৌধুরী প্রমূখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com