মৌলভীবাজারে শানে খাতামুন নাবিয়্যিন মাহফিলে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি

May 18, 2023,

স্টাফ রিপোর্টার॥ কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে শানে খাতামুন নাবিয়্যিন মাহফিলের আয়োজন করেছে মৌলভীবাজারে উলামা পরিষদ।

বৃহস্পতিবার ১৮ মে মৌলভীবাজার শাহ মোস্তফা রোডস্থ টাউন ঈদগাহ মাঠে বেলা ৩টায় শানে খাতামুন নাবিয়্যিন মাহফিলের কার্যক্রম শুরু হয়।

মাহফিলে সভাপতিত্ব করেন মৌলভীবাজার উলামা পরিষদ এর সভাপতি, আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম, শেখবাড়ি জামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী।

তিনি সভাপতির বক্তব্যে বলেছেন, সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সমগ্র বিশ্ববাসী ও মানবতার জন্য প্রেরিত হয়েছেন।

মহান আল্লাহর ভালোবাসা পেতে হলে প্রিয় নবীর আনুগত্য স্বীকার ও তার আদর্শ অনুসরণ করতে হবে। অথচ কাদিয়ানীরা বিশ্বনবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে শেষ নবী অস্বীকার করে। তারা মির্জা গোলাম আহমদ কাদিয়ানীকে শেষ নবী বলে দাবি করে।

সে কারণে কাদিয়ানীদের অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হব এবং নবীর পরে নবী নাই বলে সংসদে আইন পাশ করতে হবে। একই সাথে ইসলামের নামে কাদিয়ানীদের সকল প্রকাশনা, প্রচার-প্রচারণা ও ইসলামী পরিভাষা ব্যবহার নিষিদ্ধ করতে হবে।

বরুণা মাদরাসার সদরুল মুদাররিসিন মাওলানা রশিদুর আহমদ হামিদী ও মোহাম্মদপুর আনোয়ারা বেগম টাইটেল মাদরাসার মুহতামিম মাওলানা শায়খ মুজিবুর রহমান মুজাহিদ  এর যৌথ সঞ্চালনায় মাহফিলে আলোচনা করেন মৌলভীবাজার দারুল উলুম টাইটেল মাদরাসার মুহতামিম মুফতি মাওলানা শামছুজ্জোহা, মাওলানা রেজাউল করিম জালালী, নুরুল কুরআন মাদরাসার মুহতামিম, সাবেক রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলী, মাওলানা কামরুজ্জামান, মাধবপুরর নোয়াগাঁও মাদরাসার মুহতামিম মাওলানা নুরুল মুত্তাকিন জুনাইদ সাহেবজাদায়ে মাধবপুরী রহ., ঘরগাঁও টাইটেল মাদরাসার মুহতামিম ক্বারী মাওলানা শামসুল হক,  নাজাত ইসলামি মারকাজ ও দারুণ নাজাত মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল ব্যারিস্টার সালেহ আহমদ হামিদী, শেখবাড়ি জামিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা শেখ আফজল আহমদ হামিদী, মাওলানা সাদ আমীন বর্ণভী, মাওলানা শায়খ আব্দুর রহিম, জামেয়া দ্বীনিয়ার মুহতামিম মাওলানা মাজদুদ্দিন রাফি, দারুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাইফুর রহমান ফয়সল, মাওলানা এনামুল হক, কাউন্সিলর আয়াছ আহমদ প্রমুখ।

মাহফিলে ১০দফা প্রস্তাবনা পেশ করেন নুরুল কুরআন মাদরাসা মৌলভীবাজার এর ভাইস প্রিন্সিপাল মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ। মাহফিলে মৌলভীবাজার সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলার কওমি মাদরাসার মুহতামিমম, প্রতিনিধিরা এবং শিক্ষক, শিক্ষার্থীসহ হাজার সহস্রাধিক ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বরুণার পীর, আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম, শেখবাড়ি জামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী আরো বলেন, কাদিয়ানী সম্প্রদায়ের নাগরিক অধিকার নিয়ে মুসলমানদের কোনো আপত্তি নেই। কিন্তু রাসূল সা:-কে শেষ নবী হিসেবে অস্বীকারের পর কারো মুসলিম হিসেবে পরিচয় দেয়ার অধিকার নেই।

এটা ইসলামের মৌলিক বিধান, যা সকলেরই জানা। রাসূল সা:-কে শেষ নবী হিসেবে অস্বীকারের পরও কাদিয়ানী সম্প্রদায় মুসলিম হিসেবে পরিচয় দেয় মুসলমানদের মাঝে বিভ্রান্তি ছড়ানোর জন্য। কাজেই অবিলম্বে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে হবে সরকারকে।

মাহফিলে অন্যান্য আলেম বক্তারা বলেন, কাদিয়ানীরা শুধু বাংলাদেশে নয়; বরং বিশ্বজুড়ে মুসলমানদের কাছে প্রত্যাখ্যাত। রাবেতায়ে আলমে ইসলামীর অন্তর্ভুক্ত ১০৫টি দেশের সর্বসম্মত সিদ্ধান্ত হচ্ছে কাদিয়ানীরা কাফের। তাছাড়া পৃথিবীর ৪২টি মুসলিম দেশে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে। সৌদি আরব পুরো দেশে কাদিয়ানীদের প্রবেশ নিষিদ্ধ করেছে।

কাদিয়ানীরা জন্মলগ্ন থেকেই ইসলামবিরোধী গোষ্ঠীর ক্রীড়নকের ভূমিকা পালন করে আসছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে দেশের সকল আলেম-ওলামা ও সাধারণ মুসলমান ঐক্যবদ্ধ রয়েছে। সরকার মুসলমানদের ঈমানের দাবি অগ্রাহ্য বা বিভ্রান্তকারী কাদিয়ানী সম্প্রদায়ের পক্ষালম্বন করলে তৌহিদি জনতা মেনে নেবে না। আজ সন্ধায় মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

গরীব মেধাবীদের মধ্যে ‘অন্বেষা’ শিক্ষা বৃত্তি, সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ

মৌলভীবাজার টাউন কামিল মাদরাসায় দারুল হাদিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মৌলভীবাজারে শিক্ষক দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com