মৌলভীবাজারে শিক্ষিত তরুণ প্রজন্মের স্বপ্নের প্লাটফর্ম আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ২০১৬ অনুষ্ঠিত (ভিডিও সহ)

June 12, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সরকারী কলেজের শহীদ জিয়া হলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) লিভারেজিং আইসিটি ফর গ্রোথ গভর্নেন্স (এলআইসটি) প্রকল্প আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

IMG_3452
১১ জুন শনিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইসিটি বিভাগের ডিজি বনোমালী ভৌমিক। জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহিবুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা আইসিটি ইনচার্জ মাশুকুর রহমান, এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টীম লিডার সামি আহমেদ, ইমপাওয়ারমেন্ট থ্রো টেকনোলজি ফাউন্ডার; অধুনা-এর সিইও আখিয়া খালিদা নিলা, র‌্যাশনাল টেকনোলজির সিইও সাকিব চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের ডিন ও আইসিটি প্রধান ঋশি কেশ ধর, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের দর্শনবিভাগের প্রভাষক ও আইসিটি ইনচার্জ আদম শফউিল্লাহ এবং এলআইসিটি প্রকল্পের পরামর্শক নিলি এ রহমান।
আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ২০১৬ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ রুপকল্প বাস্তবায়নের লক্ষ্যকে সামনে রেখে সরকার একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদ গড়ে তুলছে। সে লক্ষ্যে বিশ্বমানের প্রশিক্ষণে তথ্যপ্রযুক্তিতেপ্রশিক্ষিত জনবল তৈরি করা হচ্ছে। দেশের শিক্ষিত তরুণ-তরুণীদের এ সুযোগকে কাজে লাগানোর জন্য এগিয়ে আসতে হবে।
বক্তারা আরো বলেন, সরকার ২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবির সংখ্যা বর্তমান সাত লাখ থেকে ২০লাখে উন্নীত করতে চায়। এজন্য নেওয়া হয়েছে নানা কার্যক্রম। আইটি শিল্পের চাহিদা অনুযায়ী এলআইসিটি প্রকল্পের মাধ্যমে আইটিতে বিশ্বমানের প্রশিক্ষণে ৪৫ হাজার দক্ষ মানবসম্পদ গড়ে তুলছে। দেশব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে ৫৫ হাজার ফ্রিল্যান্সার তৈরির প্রশিক্ষণ চলমান রয়েছে। বিসিসিতে অব্যাহতভাবে তথ্যপ্রযুক্তির নানা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে ।
বক্তারা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষিত তরুণ-তরুণীদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষণ গ্রহণের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ায় অবদান রাখতে হলে শিক্ষিততরুণ-তরুণীদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত হওয়া ছাড়া কোন বিকল্প নেই।
নিলি এ রহমান এর পরিচালনায় প্যানেল আলোচনায় অন্যান্য বক্তারা আইটিতে আমাদের আগামীসম্ভাবনার কথা তুলে ধরে দেশের শিক্ষিত তরুণ-তরুণীদের আইসিটিতে ক্যারিয়ার গড়ার আহ্বান জানান। অনলাইন কুইজে অংশ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে থেকে একজন ও অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে একজনকে একটি করে স্মার্ট মোবাইল ফোন পুরষ্কার হিসাবে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com