মৌলভীবাজারে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে নিরাপদ খাদ্য নিয়ে সেমিনার

June 21, 2023,

স্টাফ রিপোর্টার॥ স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২১ জুন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মৌলভীবাজার জেলা কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় মৌলভীবাজার সার্কিট হাউসের মূন হলে অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল এর সভাপতিত্বে এবং সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সাফকাত আলীর পরিচালনায় সেমিনারে প্রধান ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট ড,উর্মি বিনতে সালাম।

বিশেষ অতিথি ছিলেন জেলাপরিষদ এর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মল্লিকা দে,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফজলুর রহমান মহসীন,অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা: শাহীনা আক্তার।

স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক সেমিনাওে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সৌরভ রায়।

সেমিনারে অংশ নিয়ে  আলোচকবৃন্দ বলেন বর্তমান সরকার দেশবাসীকে নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে বিভিন্ন আইন প্রণয়ন প্রয়োগ ও জনসচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। নিরাপদ খাদ্য আইন ২০১৩ প্রণয়ন তারই একটি উৎকৃষ্ট প্রমাণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন একটি সুখী সমৃদ্ধ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০৪১ ঘোষণা করেছেন। আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য হচ্ছে নিরাপদ খাদ্য প্রাপ্তিতে সরকারের কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করা।

মৌলভীবাজারে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া ও জাতীয় দৈনিকের সাংবাদিকবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধবৃন্দসহ বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ এ সেমিনারে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com