মৌলভীবাজারে ১ জুন ভিটামিন এ ক্যাম্পসুল খাওয়ানো হবে ২ লক্ষ ১২ হাজার ৬’শ ৪৮ জন শিশুকে

May 28, 2024,

স্টাফ রিপোর্টার॥ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষ্যে মৌলভীবাজারের সিভিল সার্জন অফিসের ইপিআই ভবনে সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত ওরিয়েন্টশন সভায় জানানো হয়েছে আগামী ১ জুন থেকে মৌলভীবাজার জেলায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ২ লাখ ১২ হাজার ৬’শ ৪৮ শিশুকে। এর মধ্যে ৬ থেকে ১১ মাসের শিশু ২৭ হাজার ৯৫৪ জন এবং ১২ থেকে ৫৯ মাসের শিশু ২ লাখ ৫১ হাজার ৮১৭ জন।

মঙ্গলবার ২৮ মে দুপুরে  ইপিআই ভবনের হল রুমে  ডাঃ বর্ণালী দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টশন সভায় ভিটামিন এ প্লাস এর প্রয়োজনীয়তা, গুরুত্ব ও উৎস নিয়ে বিস্তারিত আলোচনা করেন মেডিকেল অফিসার ডাঃ রাবিউস সানি।

এসময় মেডিকেল অফিসার মুরাদ আলম, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বলেন, জেলায় সকল শিশু যেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আসে সেজন্য সকলের সহযোগীতা প্রত্যাশা করেন তিনি।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার মোট জনসংখ্যা ২ লাখ ১২ হাজার ৬’শ ৪৮ শিশুকে। জেলার ৭ উপজেলার ৬৭টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ১,৬৮৮ টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ দায়িত্ব পালণ করবেন ৭৩০ জন সুপারভাইজার ও ৪০৯৮ জন স্বেচ্ছাসেবক। ওরিয়েন্টশনে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com