মৌলভীবাজারে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

May 24, 2023,

স্টাফ রিপোর্টার॥ “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এম সাইফুর রহমান অডিটরিয়ামে দুইদিনব্যাপী ২৪-২৫ মে পর্যন্ত ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার ২৪ মে জেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ফিতা কেটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি।

এছাড়াও এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক সামছুদ্দিন আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান ও অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ। পরে ছাত্রছাত্রীদের মধ্যে প্রোগ্রামিং বিষয়ক সেশন নেওয়া হয়। প্রোগ্রামিং কি, প্রোগ্রামিং এর ভাষা, এর কাজ কি? কিভাবে শিখবো এবং আ্যলগরিদম সম্পর্কে বুঝানো হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে আগামীকাল পুরষ্কার বিতরণ করা হবে।

অতিথিরা বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান বিশ্বে সাথে তালমিলিয়ে চলার জন্য বিজ্ঞান মনষ্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য বর্তমান শিশু কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com