মৌলভীবাজারে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা

January 28, 2024,

স্টাফ রিপোর্টার॥ “বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

রোববার ২৮ জানুয়ারী মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের আয়োজনে এবং প্রযুক্তি মন্ত্রনালয় এর পৃষ্ঠপোষকতায় এবং জাতীয়বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে সদও উপজেলা মিলনায়তনে দুইদিন ব্যাপী (২৮-২৯ জানুয়ারী) ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবংবিজ্ঞান মেলা-২৪ এর উদ্বোধন করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা সমাজসেবা অফিসার সুমন দেবনাথের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া সুলতানা, মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ কে এম,নজরুল ইসলাম, একাটুনা ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন খান।

প্রধান অতিথি জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞানমনষ্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য শিশু কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ফিতা কেটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলাপ্রশাসক ড. উর্মি বিনতে সালাম। দুইদিন ব্যাপী (২৮-২৯ জানুয়ারী) ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবংবিজ্ঞান মেলা-২০২৪ এর ১৬টি অংশ গ্রহন করছে। পওে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা মেলা বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com