মৌলভীবাজার জাতীয় শোক দিবস পালন

August 16, 2016,

স্টাফ রিপোর্টার॥ যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারে জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।
১৫ আগস্ট বিকেলে সোমবার কৃষিবিদ ইনস্টিটিউশনের উদ্যোগে মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপপরিচালক কৃষিবিদ শাহাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন,সহকারি উপপরিচালক কৃষিবিদ কাজী লুৎফুল বারী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুব্রত দত্ত, বিআরডিবি কর্মকর্তা আমেনা বেগম,মৃত্তিকা ইনস্টিটিউশনের কর্মকর্তা মো. আলতাফ হোসেন, উপ সহকারি কৃষি কর্মকর্তা প্রিষতোষ রঞ্জন পাল প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকরা বাংলাদেশকেই হত্যা করতে চেয়েছিল, মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধজাত এই দেশটিকে পৃথিবীর মানচিত্র থেকে। কিন্তু এত সহজেই কি মোছা যায় জনকের নাম আর জনকের স্বপ্নজাত দেশটিকে? বাঙালীর হাজার বছরের ইতিহাসে শ্রেষ্ঠতম সেই পুর”ষ তিনি, একটি স্বাধীন জাতিরাষ্ট্র হিসেবে অসাম্প্রদায়িক বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব। বাংলার মানুষের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র ৫৫ বছরের জীবনে (১৯২০-১৯৭৫) স্বদেশের মাটি আর মানুষকে এমন গভীর ভালবাসার বন্ধনে বেঁধেছিলেন, যে বন্ধন কোনদিন ছিন্ন হবার নয়। তাঁর সেই বন্ধন ও স্বপ্ন বাস্তবায়নে কাজ হরে যাচ্ছে দেশে কৃষিবিদরা ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com