মৌলভীবাজার জেলায় এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২৯ হাজার ৩৯৫ জন শিক্ষার্থী

April 30, 2023,

স্টাফ রিপোর্টার॥ সারাদেশের ন্যায় একযোগে মৌলভীবাজারে ২০২৩ সালের এসএসসি, সমমান ও দাখিলের পরীক্ষা শুরু হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে মৌলভীবাজার জেলার ৪২ টি কেন্দ্রে মোট ২৯ হাজার ৩৯৫ জন পরীক্ষার্থীর অংশগ্রহণ করেছেন।

রোববার ৩০ এপ্রিল মৌলভীবাজার জেলার বিভিন্ন কেন্দ্রে সকাল ১০টা থেকে শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এ বছর মৌলভীবাজার জেলায় মোট ৪২ টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি, দাখিল ও ভোকেশনাল মিলে ২৯ হাজার ৩৯৫ জন পরীক্ষার্থী। এর  মধ্যে বালক ৯ হাজার ৮৪১ জন ও বালিকা ১৪ হাজার ৯০৪ জন।

এদিকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা ও ফর্মস এন্ড স্টেশনারী শাখা) ফয়সাল মাহমুদ ফুয়াদ প্রমুখ।

সাধারণ শিক্ষা বোর্ডে পরীক্ষা চলবে ২৩ মে পর্যন্ত এবং ব্যবহারিক পরীক্ষা ২৪ মে শুরু হয়ে ৩০ মে শেষ হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা চলবে ২৫ মে পর্যন্ত এবং ব্যবহারিক পরীক্ষা ২৭ মে শুরু হয়ে ৩ জুন শেষ হবে। কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় পরীক্ষা চলবে ২৩ মে পর্যন্ত এবং ব্যবহারিক পরীক্ষা ২৫ মে শুরু হয়ে ৪ জুন শেষ হবে।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে ২০২৩ সালের এসএসসি পরীক্ষা সংশোধিত ও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে অনুষ্ঠিত হচ্ছে। তবে সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে এ পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ হবে।

জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান জানান, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ঠু ও শান্তির্পূণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা-২০২৩ এর প্রথম দিন অতিবাহিত হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে হয়নি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com