মৌলভীবাজার জেলা অটোমোবাইল ওয়ার্কশপ মেকানিক ইউনিয়নের উদ্যেগে বীমার চেক হস্তান্তর

May 23, 2016,

স্টাফ রিপোর্টার॥ শ্রম মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার বলেছেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব। তাই শ্রমিকদের কল্যাণের জন্য জীবন বীমা চালু করেছেন। তিনি বলেন, কর্মক্ষেত্রে অসুস্থ বা আহত শ্রমিকরা যাতে ভালো ও উন্নত চিকিৎসা পেতে পারে সেজন্য সরকার নারায়ণগঞ্জ ও গাজীপুরে ২টি শ্রমিক হাসপাতা নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে।
সোমবার ২৩ মে বিকেলে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে মেকানিক শ্রমিক মরহুম লাল মিয়াকে বীমার চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, এই বীমা কর্মক্ষেত্রে শ্রমিক অসুস্থ বা আহত, অকেজো তাঁদেরকে প্রদান করা হবে। এছাড়া শ্রমিকদের সন্তানদের লেখাপড়া বাবত এবং শ্রমিকদের যে সন্তান স্কুলে যাচ্ছে তাঁদেরকে বীমার আওতায় অর্থ প্রদান করা হয়।
মৌলভীবাজার জেলা অটোমোবাইল ওয়ার্কশপ মেকানিক ইউনিয়নের সভাপতি আব্দুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর মৌলভীবাজার-হবিগঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) আজিজুল ইসলাম, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ, এম এ বাছিত, মাহবুব রায়হান কুতুব, রবিন আহমেদ, ফারুক মিয়া প্রমুখ।
জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, আপনারা ঝুঁকিপূর্ণ কাজ করে দেশের অর্থনীতি সচল রাখছেন। তাই শ্রম আইনে শ্রমিকদের অধিকার নিশ্চিত করা হয়েছে। অনেক সরকারি চাকুরীজীবীরও জীবনবীমা নেই। কিন্তু সরকার আপনাদেরকে সে সুযোগ করে দিয়েছে।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম বলেন, আমি নিজেও জানতাম না যে দেশজুড়ে এই পেশার সাথে ৮ লক্ষাধিক মানুষ জড়িত রয়েছে। এই শ্রমিকরা না থাকলে দেশ প্রতিবছর কোটি কোটি টাকার যানবাহন আমদানী করতে হতো।
অনুষ্ঠানে ঢাকা, নায়ায়ণগঞ্জ, সিলেটসহ দেশের বিভিন্নস্থান থেকে বিপুল সংখ্যক শ্রমিক এসে যোগ দেন। শেষে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ মরহুম লাল মিয়ার পরিবারের কাছে বীমার চেক তুলে দেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com