মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে মেধাবীদের শিক্ষাবৃত্তি প্রদান (ভিডিওসহ)

May 13, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে ২০২২ সালের প্রাথমিক বৃত্তি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে দ্বিতীয়বারের মতো শিক্ষাবৃত্তি, সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

শনিবার ১৩ মে সকাল ১১টায় পৌর জনমিলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে শিক্ষাবৃত্তি, সম্মাননা স্মারক ও সার্টিফিকেট শিক্ষার্থীদের হাতে তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

পৌরমেয়র মো: ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা: ছয়েফ উদ্দিন আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশফাক হোসেন, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শামসুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ।

প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন, নিজেকে সুন্দরভাবে সার্বিক দিক দিয়ে পড়াশোনার মতো অন্যান্য দিক দিয়েও গড়ে তোলার আশা রাখি তোমরা চেষ্ঠা করবে।

আজকে ক্লাস করবে, কলেজে যাবে, ইউনিভার্সিটি যাবে, স্কুলে যাচ্ছো টিচাররা ক্লাসে লেকচার দিচ্ছেন তাঁরা কি বলছেন সেটা যদি তোমরা না শোনো তাহলে তোমরা লেখাপড়ায় ভালো হবে কিভাবে? আমি প্রাথমিক এবং হাইকস্কুল শেষ করেছি পাকিস্তান আমলে স্তুলিপি লেখতে গিয়ে টিচাররা বলতেন আগে শোনো পড়ে লিখো। ওই স্তুলিপি লেখা আরম্ব করলে সাথে সাথে বেত মারতেন বলতেন, না আগে শোনবে পড়ে লিখবে।

পৌরমেয়র ফজলুর রহমান বলেন, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌরসভার পৌর কর্মকর্তা-কর্মচারিবৃন্দ আমরা সবাই মিলে ২০২১ সালে সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা মেধাবীদেরকে লালন-পালন করবো, মেধাবীদেরকে আমরা পরিচর্যা করবো। সেই উদ্দেশ্য নিয়েই শিক্ষাবৃত্তি প্রচলন শুরু হয়।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনার বিকল্প কিছুই নেই। পড়াশোনা করলে উন্নতি করতে পারবে, পড়াশোনা করলে সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে, পড়াশোনা করলে মা-বাবার মুখ উজ্জ্বল করতে পারবে।

তোমরা যদি পড়াশোনা করে বড় চাকুরিজীবী হও আমার গর্ব করতে পারবো। আর মোবাইল দিয়ে রাত্রে ফেসবুকে, হোয়াট্অ্যাপে, ভাইভার, ইমুতে ব্যস্ত থাকলে তাহলে তোমরা জীবন গড়তে পারবে না। আগামী জীবন কঠিন জীবন, সেই কঠিন সময়ে ঠিকে থাকতে হলে তোমাদেরকে মেধাবী হতে হবে, পড়াশোনা করতে হবে।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভা শিক্ষাবৃত্তি কমিটি সদস্য তাহমিনা ইসলাম, কাউন্সিলর নাহিদ আহমদ, অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন খাঁন।

অনুষ্ঠানে মৌলভীবাজার পৌরসভা শিক্ষাবৃত্তি কমিটির সকল সদস্যবৃন্দ, পৌর কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বছর জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার জিপিএ-৫ প্রাপ্ত ২২৯ জন, সাধারণ বৃত্তি ৬০ জন এবং অসচ্ছলত মেধাবী ৮৬ জন সহ মোট ৩৭৫ জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com