মৌলভীবাজার পৌর এলাকায় ১ জুলাই থেকে ময়লা-আবর্জনা যত্রতত্র ফেলা যাবেনা, জরিমানার বিধান রাখা হয়েছে (ভিডিওসহ)

June 6, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার বর্জ্য ব্যবস্থপনা আধুনিকায়ন করার লক্ষে পরিছন্ন ও দূর্গন্ধমুক্ত শহর রাখতে প্রথম বারের মতো বাসা বাড়ির পচনশীল ও অপচনশীল ময়লা-আবর্জনা বাড়িতেই পৃথকীকরণ কার্যক্রম শুরু করার অংশ হিসেবে সচেতনতামূলক র‌্যালির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ৬ জুন সকাল ১১ টায় পৌরসভার ১নং ওয়ার্ডের সৈয়দ শাহ মোস্তফা কলেজ প্রাঙ্গন থেকে পচনশীল ও অপচনশীল ময়লা আলাদা করে নির্ধারিত ডাস্টবিনে ফেলার লক্ষে র‌্যালি ও লিফলেট বিতরণ করে প্রচারণা শুরু হয়। সচেতনতামূলক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

পৌর মেয়র মোঃ ফজলুর রহমান বলেন, আগামী ১ জুলাই থেকে পঁচনশীল ও অপঁচনশীল দুইটি পৃথক পৃথক ব্যাগে ভরে নির্ধারিত ডাস্টবিনে ময়লা-আবর্জনা ফেলতে হবে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণসহ ব্যাপক প্রচারনা শুরু হয়েছে। নির্ধারিত ডাস্টবিনে না ফেলে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে তাদেকে জরিমানা করা হবে। ১৫ দিনব্যাপি পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ কার্যক্রম পরিচালনা করা হবে। এতে তিনি সকল পৌর নাগরিকের সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন সৈয়দ শাহ মোস্তফা কলেরে অধ্যক্ষ মুসফিকুর রহমান ইকবাল, অ্যাডভোকেট রাদাপদ দেব সজল, ১নং ওয়ার্ড কাউন্সিলর পার্থ সারথী পাল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান।

এছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, রোভার স্কাউট, সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com