মৌলভীবাজার পৌরসভা ২০২৩-২৪ অর্থবছরের ২০২ কোটি ৯৬ লাখ টাকার বাজেট ঘোষণা (ভিডিওসহ)

July 5, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার পৌরসভা ২০২৩-২৪ অর্থবছরের ২০২কোটি ৯৬লাখ ৬৩ হাজার ৫৭৯ টাকার বাজেট ঘোষণা করা করেছে। বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান।
বুধবার ৫ জুলাই দুপুরে পৌরসভা অডিটরিয়ামে বাজেট বক্তব্যে পৌর মেয়র জানান, ১১ কোটি ১৬ লাখ টাকা ঋণ নিয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি এপর্যন্ত ঋণ পরিশোধ করেছেন ৮ কোটি ১০ লাখ টাকার উপরে। পাশাপাশি উন্নয়নমূলক কাজ চালিয়ে যাচ্ছেন।
তিনি আরও বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা দেওয়ার লক্ষ্য রেখে এ বাজেট করা হয়েছে। শহরকে পরিচ্ছন্ন রাখতে ইতোমধ্যে কয়েকটি উদ্যোগ নিয়েছেন।
বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১৫ কোটি ৮৩ লাখ ১৩ হাজার ৯৯৬ টাকা, রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৩ লাখ ২১ হাজার ১১৬ টাকা। এ খাতে উদ্ধৃত ধরা হয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯২হাজার ৮৮০ টাকা।
পৌর মেয়র মোঃ ফজলুর রহমান ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট ঘোষণা পর্বে তার বক্তব্য প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান ও প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীসহ পৌরসভার সাবেক মেয়র ও কাউন্সিলরদের শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রবাসীসহ যে সকল পৌর নাগরীকরা নানা ভাবে পৌরসভার উন্নয়নে সহযোগীতা করছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আরও বলেন, শহরের একমাত্র পানি নিষ্কাসনের খাল কুদালীছড়া ময়লা আবর্জনা না ফেলার জন্য পৌর নাগরিকদের আহবান করেন। পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির ময়লা যাতে ড্রেনে না ফেলেন সে বিষয়ে সকলকে অনুরোধ জানান।
তিনি শহরকে পরিচন্ন রাখতে ইতো মধ্য কয়েকটি উদ্যেগ নিয়েছেন। পহেলা আগষ্ট থেকে প্রত্যেকটি বাসা-বাড়িতে দু’টি করে ডাসবিন দেয়া হবে। একটিতে পচনশীল ও অন্যটি অপচনশীল দ্রব্য ফেলার জন্য। পরে পৌরসভার গাড়ি এগুলো খালি করে নিয়ে আসবে। এছাড়াও তিনি আগামী ৯ জুলাই পৌর সভার সম্মুখে পলিথিন সহ অপচনশীল দ্রব্য ক্রয়ের হাট বসবে বলে জানান। পৌরসভা ওই হাট থেকে অপচনশীল দ্রব্য ক্রয় করবে।
বাজেট ঘোষণার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান।
পরে বাজেটে উপর ও পৌর নাগরিকদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহিন, তমাল ফেরদৌস দুলাল, এস এম উমেদ আলী, এম এ হামিদ, আহমেদ ফারুক মিল্লাদ, হাসানাত কামাল, সালেহ এলাহি কুটি, হোসাইন আহমদ, এ এস কাঁকন, এস এম মেহেদী হাসান।
বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার বিভিন্ন কাউন্সিলর জালাল আহমদ, ফয়সল আহমদ, মো: নাহিদ হোসেন, আসাদ হোসেন মক্কু, পার্থ সারথী পাল, মোঃ আনিসুজ্জামান বায়েছ। সংরক্ষিত নারী কাউন্সিলর নাজমা বেগম, জিমি আক্তার, জাহানারা বেগম, হিসাব রক্ষণ কর্মকর্তা উজ্জল চন্দ্র দেব সহ কর্মকর্তাসহ প্রিট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com