মৌলভীবাজার শহরের ভোক্তা-অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান ও জরিমানা

March 12, 2024,

স্টাফ রিপোর্টার॥ পবিত্র রমজান উপলক্ষে ন্যায্য দামে নিত্য প্রয়োজনীয় পণ্য প্রাপ্তির নিশ্চত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে মঙ্গলবার ১২ মার্চ মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকা, পশ্চিমবাজার পয়েন্ট,  পশ্চিমবাজার, কুদরত উল্ল্যা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্য, কলা ও সবজির পাইকারি ব্যবসায়ী প্রতিষ্ঠানে সচেতনতামূলক ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি পাইকারি কলার ব্যবসায়ী প্রতিষ্ঠানে পাকা ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত দামে কলা বিক্রয় করা, প্রতিশ্রুতি অনুসারে পণ্য বিক্রয় না করা,  প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণে তারিখ ও মূল্য উল্লেখ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পশ্চিমবাজার পয়েন্টে অবস্থিত আলী নূর ফল ভান্ডারকে ৪ হাজার টাকা, পশ্চিমবাজারে অবস্থিত মোদক স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com