মৌলভীবাজার সদর উপজেলায় ১২ ইউনিয়নে ৪ জুন নির্বাচন : ৫৭ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

May 11, 2016,

হোসাইন আহমদ॥ বিপুল উৎসাহ, উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে মৌলভীবাজার সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা শেষ হয়েছে। ৬ষ্ট দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিল ১০ মে মঙ্গলবার। চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা মেম্বার ও সাধারণ মেম্বার প্রার্থীরা তাদের সমর্থিত লোকজনদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন।
চেয়ারম্যান পদে ৫৭, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৩ ও পুরুষ সদস্য পদে ৪৩০ জন মনোনয়পত্র জমা দিয়েছেন। আগামী ৪ জুন জেলার সর্বশেষ ১২ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
মনোনয়ন জমা দেওয়ার আগে প্রতিদিন কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। ভোটারদের শুনাচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতির ফুলঝুরি। এ বারের নির্বাচনে একাধিক চেয়ারম্যান প্রার্থী থাকলেও লড়াই হবে মুলত নৌকা ও ধানের শীষ প্রতিকের মধ্যে।
নির্বাচন অফিস সূত্রে উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে মনোনয়ন জমাদানকারীরা হলেন:-
গিয়াসনগর ইউনিয়ন : গোলাম মোস্তফা (আওয়ামী লীগ), মোঃ জমসেদ (বিএনপি), কামরুল ইসলাম (স্বতন্ত্র), আব্দুল মুকিত (স্বতন্ত্র), রানু মিয়া (স্বতন্ত্র), সাজ্জাদ আহমদ সুইট (স্বতন্ত্র), জিলা মিয়া (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১৩ ও পুরুষ সদস্য ৪৭ জন মনোনয়ন জমা দিয়েছেন।
নাজিরাবাদ ইউনিয়ন : আশিকুর রহমান (আওয়ামীলীগ), আশরাফ উদ্দিন আহমদ (বিএনপি), সৈয়দ এনামুল হক রাজা (স্বতন্ত্র), মোঃ মাহমুদুর রহমান (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ৯ ও পুরুষ সদস্য ৩৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
কামালপুর ইউনিয়ন : আপ্পান আলী (আওয়ামী লীগ), ফয়সল আহমদ (বিএনপি), আব্দুল মালিক (জাতীয় পার্টি),আলাউর রহমান (স্বতন্ত্র), আক্তারুজ্জামান (স্বতন্ত্র), মোহাম্মদ খুরশীদ (স্বতন্ত্র),আব্দুল খালিক (স্বতন্ত্র), মাসুক মিয়া (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৩৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
কনকপুর ইউনিয়ন : জুবায়ের আহমদ (আওয়ামীলীগ), মাসুকুর রশিদ চৌধুরী (বিএনপি) রেজাউর রহমান চৌধুরী (স্বতন্ত্র), ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৩৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
আমতৈল ইউনিয়ন : সুজিত চন্দ্র দাস (আওয়ামীলীগ), মোঃ রানা খান শাহিন (বিএনপি), এম এ মুহিত (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৪১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
আপার কাগাপলা ইউনিয়ন : আমির উদ্দিন (আওয়ামীলীগ) জি এম এ মুক্তাদির রাজু (বিএনপি), আব্দুল সালাম (স্বতন্ত্র), আব্দুল মতিন (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১০ ও পুরুষ সদস্য ৩০ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
একাটুনা ইউনিয়ন : আবু সুফিয়ান (আওয়ামীলীগ), মুহিতুর রহমান হেলাল (বিএনপি), শাহ গিয়াস উদ্দিন (স্বতন্ত্র), নজরুল রহমান (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ৮ ও পুরুষ সদস্য ৩১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
আখাইলকুড়া ইউনিয়ন : শেখ বদরুজ্জামান চুনু (আওয়ামী লীগ), মোঃ শামিম আহমদ (বিএনপি), সেলিম আহমদ (স্বতন্ত্র), মোঃ ফখরুুজ্জামান (স্বতন্ত্র), খয়েজ আহমদ (স্বতন্ত্র), এবং সংরক্ষিত মহিলা সদস্য ০৮ ও পুরুষ সদস্য ৪১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
চাঁদনীঘাট ইউনিয়ন : সৈয়দ মশাহিদ আলী (আওয়ামীলীগ), মোশাররফ হোসেন বাদশা (বিএনপি) সাদিকুর রহমান (স্বতন্ত্র), আখলাই মিয়া (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৩১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
মোস্তফাপুর ইউনিয়ন : তাজুল ইসলাম তাজ (স্বতন্ত্র) রুমেল আহমদ (আওয়ামীলীগ), ফয়ছল আহমদ (বিএনপি), রকিব আহমদ (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ৯ ও পুরুষ সদস্য ২৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
খলিলপুর ইউনিয়ন : অরবিন্দু পাল (আওয়ামীলীগ) মোঃ রাজা মিয়া (বিএনপি), রুমন আহমদ (স্বতন্ত্র), জুয়েল আহমদ (জাতীয় পার্টি), আবু মিয়া চৌধুরী (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৩৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
মনুমুখ ইউনিয়ন : এমদাদ হোসেন (আওয়ামীলীগ) খালিছুর রহমান (বিএনপি), আশিকুর রহমান (স্বতন্ত্র), আব্দুল হক সেফুল (স্বতন্ত্র), আজিজুল হক (স্বতন্ত্র) এবং সংরক্ষিত মহিলা সদস্য ১১ ও পুরুষ সদস্য ৩৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
আগামী ১৯ মে প্রার্থীতা প্রত্যাহার ও ২০ মে  প্রতীক বরাদ্দ করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com