মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ জেলা সদরে প্রতিষ্ঠার দাবিতে সংবাদ সম্মেলন

June 14, 2021, এই সংবাদটি ২৩৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই এ দাবিতে আন্দোলনরত সংগঠনসমূহের উদ্যোগে সোমবার ১৪ জুন সকালে ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন শেখ বোরহান উদ্দিন রহ ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি এম মুহিবুর রহমান মুহিব।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রধান উপদেষ্টা ডা. ছাদিক আহমেদ। করোনা মহামারীর কারণে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে এই সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি সৈয়দ নওশের আলী খোকন, ডেপুটি ডিস্ট্রিক্ট গর্ভনর রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ সাহাব উদ্দিন আহমেদ,  এমবি মিডিয়ার চেয়ারম্যান জুবায়ের আলী আহমদ,  স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার সভাপতি সৈয়দ শাহেদ আলী, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার শাখার যুব প্রধান কামরুল ইসলাম মুন্না, দৈনিক কালের কন্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক তাকবীর হোসাইন, হিউম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রোঃটাঃ দুলাল হোসেন জুমান, হিলফুল ফুজুল ইসলামি যুব সংঘের সাধারণ সম্পাদক সিরাজুল হাসান, স্বপ্নছোয়া ফাউন্ডেশনের সভাপতি মো. সোহানুর রহমান,

সবুজ বাংলা স্পোর্টিং ক্লাবের সভাপতি রেদওয়ান আহমদ, আলোর শক্তি সমাজকল্যাণ সংগঠনের সহ-সভাপতি শাহরিয়ার খাঁন সাকিব প্রমুখ।

লিখিত বক্তব্যে শেখ বোরহান উদ্দিন রহ ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব বলেন, মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে ২০১৭ সাল থেকে আন্দোলন করে আসছি আমরা। সেই দাবী আজ গণদাবীতে পরিণত হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে দেশে – প্রবাসে গোলটেবিল বৈঠক, সেমিনার, আলোচনা সভা, স্মারকলিপি প্রদান, জেলাব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি, মানববন্ধনসহ আমাদের কর্মসূচি চলমান। যদিও কোভিড-১৯ এর কারণে আমাদের আন্দোলন কিছুটা স্থবির তারপরও নানা স্থানে লিখিত ও মৌখিক ধরনা দিচ্ছি আমরা।

সাম্প্রতিক সময়ে মৌলভীবাজার ০৪ (কমলগঞ্জ – শ্রীমঙ্গল) সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য সাবেক চীপ হুইপ ড. উপাধ্যক্ষ আব্দুস শহীদ তার নির্বাচনী এলাকায় অর্থাৎ কমলগঞ্জ মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জন্য দাবি জানান, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়ে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। আমরা তার বক্তব্যে বিস্মিত হয়েছি। আমরা মনে করি, ২৫লক্ষ মানুষের প্রাণের দাবি মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালকে প্রতিষ্ঠার দাবিতে এই আন্দোলন চলমান।

আমরা মনে করি, এখানে বিভাজনের কোন সুযোগ নেই। আমাদের স্থানীয় সদর আসনের মাননীয় সংসদ সদস্য নেছার আহমদ তার এক বক্তব্যে দৃঢ়ভাবে মৌলভীবাজার সদরেই মেডিকেল কলেজ প্রতিষ্ঠার যে বক্তব্য দিয়েছেন সেই বক্তব্যে আমরা সবাই ঐক্যমত পোষণ করছি। পাশাপাশি আমরা তার এই বক্তব্যে আশস্থ হতে চাই। আমরা আশা করছি, আমাদের জেলার দায়িত্বপ্রাপ্ত বন –  পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী আলহাজ্ব শাহাবুদ্দিন আহমদ সহ অন্যান্য সংসদ সদস্যবৃন্দ সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক সহ আমরা সকলে মিলেই জেলা সদরেই মেডিকেল কলেজ প্রতিষ্ঠার এই যৌক্তিক আন্দোলন চালিয়ে যাব।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •