(ভিডিওসহ) মৌলভীবাজার-১ আসন বড়লেখায় সমতলে ছিল ভোটারের কম আগ্রহ, চা বাগানে ভিন্ন চিত্র

January 8, 2024,

আব্দুর রব॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম থাকলেও চা বাগান এলাকায় ভিন্ন চিত্র লক্ষ্য করা গেছে। স্বতঃস্ফুর্তভাবে চা শ্রমিকরা লাইনে দাঁড়িয়ে উৎসব মূখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে।

সরেজমিনে দুপুর ১২টায় নিউ সমনবাগ চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মাঠ ভর্তি ভোটার লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। প্রিসাইডিং অফিসার অজয় দাস জানান, এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৪৯৮। ইতিমধ্যে দুপুর ১২টায় প্রায় ৪০ শতাংশ ভোট সংগ্রহ হয়েছে। পাথারিয়া চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার জানান, এখানে মোট ভোটার ২২৬৩ জন। সকাল সাড়ে ১১টার মধ্যে সাড়ে ৯শ’ ভোট কাষ্ট হয়েছে।

এদিকে সমতলের কেন্দ্রগুলোতে ভোট দেওয়ায় আগ্রহ দেখা যায়নি ভোটারের। ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। দোহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মো. হিরন মিয়া জানান, এই কেন্দ্রের ৫৫১৯ ভোটের মধ্যে দুপুর ১২টা পর্যন্ত কাষ্ট হয়েছে মাত্র ৬০৫ ভোট। দক্ষিণভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং ডা. রেদুয়ান আহমদ জানান, দুপুর পর্যন্ত তার কেন্দ্রের ২৪৩২ ভোটের মধ্যে ৩৫০ ভোট কাষ্ট হয়েছে। দুপুর ১টা পর্যন্ত গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৫ শতাংশ ভোট সংগ্রহ হয়েছে বলে জানান প্রিসাইডিং অফিসার এমদাদুল হক। এই সময়ে অন্যান্য কেন্দ্রগুলোতেও একই চিত্র দেখা গেলেও বেলা বাড়ার সাথে ভোটও বৃদ্ধি পেতে থাকে।

একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬৩৫। এর মধ্যে একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯৬৫। আর ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত জুড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৫ হাজার ৬৭০ জন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com