মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্যাথলজী বিভাগে অনিয়ম

October 27, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালের প্যাথলজী  বিভাগে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে । রোগীদের বিভিন্ন রোগের পরীক্ষা নিরিক্ষায় সচরাচর ভূল রিপোর্ট দেয়া হচ্ছে। রোগীরা প্যাথলজী  বিভাগের ভূল রিপোর্টের উপর ভিত্তি করে চিকিৎসা গ্রহন করছেন।

বুধবার ২৬ অক্টোবর তারেক রহমান নামে এক ব্যক্তি ওই হাসপাতালে তার এক আতœীয় মূমর্ষ রোগিকে রক্ত দিতে যান। হাসপাতালের প্যাথলজী বিভাগে তার রক্তের গ্রুপ পরীক্ষা করে রক্তের গ্রুপ বি নেগেটিভ রির্পোট মেডিকেল টেকনলোজিষ্ট নন্দন। রোগীর রক্তের গ্রুপ বি পজেটিভ বিধায় তিনি রক্ত না দিয়ে মৌলভীবাজারের আল রাজী ডায়াগনষ্টিক সেন্টারে রক্তের গ্রুপ পুনরায় পরীক্ষা করান। এই পরীক্ষায় তার রক্তের গ্রুপ বি পজেটিভ রিপোর্ট আসে। তিনি পুনরায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্যাথলজী  বিভাগে গিয়ে আবার রক্তের গ্রুপ পরীক্ষা করান। এই রিপোর্টে তার রক্তের গ্রুপ বি পজেটিভ আসে।

কর্তব্যরত টেকনোলজিষ্ট নন্দন ও তার সহকারীরা ভূল শিকার করে তারেক রহমানের কাছে ক্ষমা চান। হাসপাতালের প্যাথলজী  বিভাগ এই ভাবে ভূল রিপোর্ট দেওয়া হচ্ছে।

তারেক রহমান জানান, মৌলভীবাজারের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে তার আতœীয়কে রক্ত দিতে গেলে এই বিভ্রাট ঘটে। তিনি জানতেন তার রক্তের গ্রুপ বি পজেটিভ। হাসপাতালের রিপোর্ট দেখেতে পান বি নেগেটিভ। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তিনি আল রাজি ডায়াগনষ্টিক সেন্টারে পুনরায় রক্তের গ্রুপ পরীক্ষা করেন। ডায়াগনষ্টিক সেন্টারের রিপোর্টে বি পজেটিভ আসে।

এ বিষয়ে মেডিকাল টেকনোলজিষ্ট নন্দনের কাছে জানতে চাইলে তিনি তার ভূল শিকার করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com