যুবলীগ নেতাকে লাঞ্চিত করার অভিযোগে কমলগঞ্জের শমশেরনগরে তিন যুবলীগ নেতাকে কারণ দর্শাণোর নোটিশ

December 11, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে যুবলীগের এক যুগ্ম আহ্বায়ককে লাঞ্চিত করার ঘটনায় শমশেরনগরের তিন যুবলীগ নেতাকে কারণ দর্শাণোর নোটিশ প্রদান করা হয় উপজেলা যুবলীগ থেকে।
রোববার ১১ ডিসেম্বর সকালে নোটিশ গ্রহন করেছেন তিন যুবলীগ নেতা। গত ৮ ডিসেম্বর শমশেরনগরে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ মিছিলে সহায়তা প্রদানসহ অংশ গ্রহন করে ইউনিয়ন যুবলীগের এক যুগ্ম আহ্বায়ককে লাঞ্চিত করার অভিযোগ করা হয় নোটিশ প্রাপ্তদের বিরুদ্ধে।
কমলগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি মো: আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক মোশাহিদ আলী স্বাক্ষরিত ৯ ডিসেম্বর শুক্রবার তারিখের নোটিশ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত শমশেরনগরের ছাত্রলীগ নামধারীরা ৮ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় স্থানীয় বাজারে বিক্ষোভ মিছিল বের করে। উক্ত বিক্ষোভ মিছিল থেকে শমশেরনগর বাজারে জনসম্মুখে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোপাল বর্মা (মনি)-কে শারীরিকভাবে লাঞ্চিত করে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। সংগঠনের নিয়ম শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী কাজে সহায়তা করায় কমলগঞ্জ উপজেলা যুবলীগ সদস্য আকমল হোসেন, শমশেরনগর ইউনিয়ন যুবলীগের সাকে সভাপতি মতিউল ইসলাম ও ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মোতালিবের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা যাবে তা জানিয়ে আগামী সাত দিনের মধ্যে জবাব প্রদানের জন্য বলা হয়েছে।
কমলগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি মো: আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদ মোশাহিদ আলী তিন নেতাকে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সত্যতা নিশ্চিত করে বলেন, এটি একটি সাংগঠনিক প্রক্রিয়া।
নোটিশ প্রাপ্ত কমলগঞ্জ উপজেলা যুবলীগ সদস্য আকমল হোসেন বলেন, গত ৪ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমানের সংবর্ধনা সভার পরিস্থিতি নিয়ে স্থানীয় ছাত্রলীগের ১০ জনকে বহিষ্কার করা হয়। বিষয়টি তার করার কিছু নয়। এ নিয়ে ৮ ডিসেম্বর ছাত্রলীগের বহিষ্কৃতরা বিক্ষোভ মিছিল বের করলে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোপাল বর্মাসহ কয়েক নেতা পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ এনে পরিস্থিতি আরও উত্তেজনাকর করেছিলেন। তখন ছাত্রলীগের আরও একটি পক্ষ মিছিল বের করলে চরম উত্তেজনার মাঝে উভয় পক্ষকে সরিয়ে পরিস্থিতি শান্ত করতে তিনি এগিয়ে গিয়েছিলেন। তিনি উদ্দেশ্যমূলকভাকে কাউকে প্রহার করেননি। এখন আবার তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। এর অর্থ তিনি বুঝতে পারছেন না বলেও জানান। নোটিশ প্রাপ্ত শমশেরনগর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মতিউল ইসলাম ও সাবেক সাধারন সম্পাদক আব্দুল মোতালিব বলেন, এসব ঘটনার সাথে তারা কোনভাবেই জড়িত নন। অথচ তাদের নামে নোটিশ প্রদান করা হয়েছে। তাছাড়া তারা দুইজন এখন যুবলীগের কোন পদেও নন। তারা মনে করেন একটি পক্ষ উদ্দেশ্যমূলকভাবে এসব করছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com