রাউৎগাঁও ইউনিয়নে স্যানিটেশন নিয়ে অবহিতকরণ সভা

February 28, 2024,

কুলাউড়া প্রতিনিধি॥ আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্ধি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিতকরণে নির্বাচিত ইউনিয়নগুলোতে সকলের জন্য নিরাপদ খাবার পানি প্রকল্পের অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার ২৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় রাউৎগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আকবর আলী সোহাগের সভাপতিত্বে জনস্বাস্থ্য অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন সংস্থা এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক (এএএন )উক্ত সভার আয়োজন করে। ফিল্ড সুপারভাইজার ওবায়দুর রহমান সুমনের পরিচালনায় প্রকল্প ধারনাপত্র উপস্থাপন করেন এরিয়া ম্যানেজার মুহাম্মদ সাদেক সফিউল্লাহ।

টেকসই স্যানিটেশন ব্যবস্থাপনা, স্বাস্থ্যবিধি অনুশীলনে উন্নয়ন ও পানির উৎস নিরাপদ এবং ন্যায্যতার ভিত্তিতে আর্সেনিক মুক্ত পানির স্থাপনা বন্টনে স্থানীয় সরকারের অংশগ্রহণ, পানি ও স্যানিটেশন ব্যবস্থাপনায় স্থানীয় জনগণের সম্পৃক্ততা নিশ্চিত করার কৌশল নিয়ে কাজ করা হবে।জিওবি ইউনিসেফ প্রকল্পে কুলাউড়ার ৪ টি ইউনিয়নে (কুলাউড়া, রাউৎগাঁও কাদিপুর, ও ভূকশিমইল ইউনিয়নে ইউনিসেফের অর্থায়নে উক্ত প্রকল্প বাস্তবায়িত হবে এবং ২০২৫ সালের মধ্যে আর্সেনিক মুক্ত ইউনিয়ন ও খোলা স্থানে পায়খানা নয় শতভাগ ঘোষণা করা হবে। সভায় বীর মুক্তিযোদ্দা মো. হাবিবুর রহমান, ইউপি সদস্য লুতফর রহমান, ইউপি সচিব তুষার কান্তি দেসহ অন্যান্য ইউপি সদস্যগণ বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com