রাজনগরের চা শ্রমিকরা নৌকার বুনিয়াদ নয়, যোগ্যতার বুনিয়াদ

May 27, 2016,

শংকর দুলাল দেব॥ চা শ্রমিক মানেই নৌকার সমর্থক। নৌকা প্রতীকের বিরুদ্ধে ভোট দিয়ে বদ্ধমুল এই ধারণাকে মিথ্যা প্রমান করল রাজনগরের ১২টি চাবাগানের শ্রমজীবি ভোটারেরা। রাজনগরে বিগত ৭মে’র ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থীর কাছেই ধাক্কা খেল নৌকার প্রার্থীরা। দলীয় কোন্দলের কারনে নৌকা প্রতীক না পাওয়ায় বিদ্রোহী দুই প্রার্থীর পক্ষে সমর্থনের জোয়ার বইয়েছেন ভোটের বাক্সে চা শ্রমিকরা। যে চা শ্রমিকদের নৌকার ভোট ব্যাংক মনে করা হত তারাই এবার কড়া জবাব দিলেন দলীয় নেতাদের। নৌকা দেখে নয়, যোগ্য ব্যাক্তিকেই ভোট দিলেন রাজনগরের চা শ্রমিকরা। এবারের উপজেলা নির্বাচনে উত্তরভাগ ইউনিয়ন ও টেংরা ইউনিয়নে চমক সৃষ্ঠি করে তারা।
উপজেলার টেংরা ইউনিয়নের নয়টি ভোট কেন্দ্রের সবটিতেই বিজয়ী হয়ে চমক দেখালেন বর্তমান চেয়ারম্যান টিপু খান। উপজেলার ৮ ইউনিয়নে একমাত্র তিনিই সব কেন্দ্রে বিজয়ী হওয়ার চমক দেখালেন। ২০১১ সালের ইউপি নির্বাচনে যুক্তরাজ্য থেকে এসে প্রার্থী হয়েছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি টিপু খান। ঐনির্বাচনে উপজেলার মধ্যে তিনি সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার নৌকা প্রতীক না’পেয়ে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। চা অধ্যুষিত টেংরা ইউনিয়নের ভোটাররা ফিরিয়ে দেননি তাকে। ৯৬০৭ ভোট দিয়ে জনগণের জনপ্রিয়তার মাত্রা বুঝিয়ে দিয়েছেন ভোটাররা। নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতাকারী সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির মোত্তালিব পেয়েছেন ২৮৬৬ ভোট। ব্যবধান ছিল ৬৭৪১টি ভোটের। নিজের এ বিজয়কে তার ইউনিয়নের চাশ্রমিক সহ সর্ব স্তরের মানুষের বিজয় হিসেবেই দেখছেন সকল কেন্দ্রে বিজয়ী চেয়ারম্যান টিপু খান।
এদিকে উপজেলার উত্তরভাগ ইউনিয়ন নৌকার প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শাহ শহিদুজ্জামান ছালিক। তৃণমূল নেতাদের পছন্দ উপেক্ষা করে দলীয় মনোনয়ন দেয়া হয় একেবারেই অপরিচিত মুখ বঙ্গবন্ধু প্রজন্মলীগের আইনবিষয়ক সম্পাদক আব্দুল আজিজকে। মনোনয়ন বঞ্চিত শাহ শহিদুজ্জামান ছালিক বিদ্রোহী হয়ে আনারস প্রতীক নিয়ে প্রতীদ্বন্দ্বিতা করেন। ৯২৫২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। আর নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া আব্দুল আজিজ ৩০১৫ পেয়ে ৩য় হন। বিদ্রোহী প্রার্থীর চেয়ে ৬২৩৭ ভোট কম পেয়ে পরাজিত হন নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী আব্দুল আজিজ। আওয়ামীলীগের তৃণমূল নেতারা বলেন, ‘ভোট দেয় ভোটাররা। ভোটারদের পছন্দ উপেক্ষা করার জবাব ভোটের বাক্সেই পেয়েছেন নেতারা।’
এব্যাপারে টেংরা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান টিপু খান বলেন, চা’শ্রমিক সহ সর্বস্তরের জনগন আমার উপর আস্থারেখে যেভাবে স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিয়ে সকল কেন্দ্রে আমাকে বিজয়ী করেছেন, আমি অবশ্যই তাদের আস্থার মর্যাদা রক্ষা করব। উপরে আল্লাহ এবং জমিনে সর্বস্তরের মানুষই আমার শক্তি ও প্রেরণার উৎস।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com