রাজনগরে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘটে জনজীবন বিপর্যস্থ

January 7, 2017,

রাজনগর প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে ব্যবসায়ী, শ্রমিক এবং বিজিবি’র মধ্যে সংঘর্ষে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ব্যবসায়ী সমিতি ও পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘটে রাজনগরের জনজীবন বিপর্যস্থ। রাজনগরের ৬টি রুটে সব ধরণের যান চলাচল বন্ধ থাকায় দেশের বিভিন্ন স্থানের সাথে রাজনগরের যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তির স্বীকার কর্মমুখি মানুষ, স্কুলগামী শিক্ষার্থী সহ সব শ্রেণি পেশার মানুষজন । পরিস্থিতি নিয়ন্ত্রনে ৬টি স্পটে পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য যে, ৫ জানুয়ারী বৃহস্পতিবার বিকালে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বিজিবি’র জনৈক কর্মকর্তা ও এক মাক্রোবাস শ্রমিকের মধ্যে সৃষ্ঠ অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে বিজিবি ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয়ের হামলা ও সংঘর্ষে শতাধিক গাড়ি ও বহু ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি সাধিত হয়। এ সময় বিজিবি’র দুই সদস্য সহ উভয় পক্ষের প্রায় অর্ধ শতাধিক লোক আহত হন। সৃষ্ট এ ঘটনার প্রতিবাদে জেলার বিভিন্ন শ্রমিক সংগঠন এক হয়ে ৬ জানুয়ারী ভোর ৬ টা থেকে অনির্দিষ্ট কালের শ্রমিক ধর্মঘটের ডাক দিলে ব্যবসায়ীরাও এতে একাত্মতা পোষন করেন। সমগ্র জেলা ব্যাপী ব্যাপক ভাবে এ ধর্মঘট শুরু হলে রাজনগরের ৬টি রুট সহ সব রাস্থায় সকল ধরণের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাজনগরের সাথে দেশের অন্যান্য অঞ্চলের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সরকারী অফিস, স্কুল-কলেজ, ব্যবসা প্রতিষ্ঠান সহ সবক্ষেত্রে কাজের স্থবিরতা লক্ষ্য করা যায়।
রাজনগরের সচেতন মহল মনে করেন, জনদূর্ভোগ বিবেচনা করে অতিসত্তর সরকার কর্তৃক সৃষ্ট এ ঘটনা নিরসনে এর সুষ্ট ও সুন্দর সমাধানকল্পে উদ্যোগ নেয়া প্রয়োজন। অন্যতায় সাধারন মানুষকেই এর খেসারত দিতে হবে।
এ ব্যাপারে রাজনগর থানার অফিসার ইন চার্জ শ্যামল বণিক জানান, বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে তবে শ্রমিকরা তাদের ধর্মঘটে একাট্টা বোঝা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com