রাজনগরে যুবদলের প্রচারণায় ছাত্রলীগের বাঁধা

July 5, 2023,

আওয়াল কালাম বেগ॥ রাজনগরে বিএনপির অংগ সংগঠনের উদ্যোগে সিলেট বিভাগীয় তারণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে রাজনগর যুবদলের প্রচারণা কাজে বাঁধা দেয়ার অভিযোগ ওঠেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

যুবদলের নেতাকর্মীরা সিলেটে তারণ্যের সমাবেশর প্রচারণা চালানোর সময় ছাত্রলীগের নেতামকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগান তুলে। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

পরে খবর পেয়ে পরিস্থিতি শান্ত করতে রাজনগর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে যুবদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩ জন যুবদল নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

মঙ্গলবার ৪ জুলাই রাত সাড়ে ৭টার দিকে রাজনগর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ৯ জুলাই সিলেটে ‘তারুণ্যের সমাবেশ’ আয়োজন করেছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

এই সমাবেশকে ঘিরে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। প্রচারণার অংশ হিসেবে মঙ্গলবার রাত সাড়ে ৭টার সময় রাজনগর উপজেলা পরিষদের সামনে থেকে লিফলেট বিতরণ শুরু করে যুবদলের নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ও জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এমএ মুহিত, যুগ্ম সম্পাদক শাহীন আহমদ, রাজনগর উপজেলা যুবদলের আহবায়ক জোসেফ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক লুৎফুর রহমান খান, সদস্য সচিব শেখ রুকন আহমদসহ যুবদলের নেতাকর্মীরা।

কৃষি ব্যাংকের নিচে যুবদল নেতাকর্মীরা গেলে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ রেহান উদ্দিন জুবেল, ছাত্রলীগ নেতা তৌকির আহমদ, সৈয়দ সিহাবসহ উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগান তুলে।

পরে যুবদলকর্মীরা রাজনগর বাজারে চলে যান। এসময় ছাত্রলীগ কর্মীরা মোটরসাইকেল শোডাউন দিয়ে বাজারের ভিতরে গেলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

খবর পেয়ে রাজনগর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। যুবদল কর্মীরা বাজারে প্রচারণা শেষ করে কেন্দ্রীয় মসজিদের সামনে গেলে সেখানে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় উপজেলা যুবদলের আহবায়ক জোসেফ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক লুৎফুর রহমান খান, সদস্য  সচিব শেখ রুকন আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়।

উপজেলা যুবদলের সদস্য সচিব শেখ রুকন আহমদ বলেন, স্লোগান দিতে শুনেছি। কারা দিয়েছে আমরা জানি না। আমরা প্রচারণা শেষ করে কেন্দ্রীয় মসজিদের সামনে গেলে আমিসহ উপজেলা যুবদলের আহবায়ক সিনিয়র যুগ্ম আহবায়ক আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে আমাদের ছেড়ে দেয়া হয়।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ রেহান উদ্দিন জুবেল বলেন, যুবদলের নেতাকর্মীরা দোকানে দোকানে গিয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রমূলক কথাবার্তা বলছে।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগ নেতাকর্মীরা দেশবিরোধী এ অপপ্রচার মেনে নেয়নি।তাই ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে প্রতিহত করতে স্লোগান তুলেছে। পরে তারা সেখান থেকে চলে গেছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণরায় বলেন, পুলিশের অনুমতি ছাড়া যুবদলের নেতাকর্মীরা মিছিল করার চেষ্টা করছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com