রাজনগরে শিক্ষার্থীদের মাঝে ৯ হাজার গাছের চারা বিতরণ

September 12, 2023,

রাজনগর প্রতিনিধি॥ রাজনগরে ক্ষুদে শিক্ষার্থীর মাঝে ৯ হাজার ৩৯০টি গাছের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ১২ সেপ্টেম্বর দুপুর ১২ টার দিকে হীড বাংলাদেশের মুন্সিবাজার কার্যালয়ে এসব ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করে।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে ও হীড বাংলাদেশের ব্যবস্থাপনায় উপজেলার পাঁচগাঁও, মুন্সিবাজার, রাজনগর ও মনসুরনগর ইউনিয়নের ৪ হাজার ৬৯৫ জন শিক্ষার্থীর মাঝে এসব চারা বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

হীড বাংলাদেশ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো: দীল ইসলামের সভাপতিত্বে রাজনগরের মুন্সিবাজারে গাছের চারা বিতরণ কর্যক্রমের সূচনা অনুষ্ঠানে অতিথির বক্তব্য দেন মৌলানা মুফজ্জল হোসেন মহিলা ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. ইকবাল, হীড বাংলাদেশের আঞ্চলিক হিসাব রক্ষক লিন্টু বৈদ্য, সমন্বয়ক আমিনুল হক, নাজিদুর রহমান, লনী, দেবনাথ, বিপ্লব সামন্ত ও দুলাল হালদার, মুন্সিবাজার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল আজিজ তালুকদার, ইউপি সদস্য মো. লিটন মিয়া।

ওইদিন সকালে পাঁচগাঁও ইউনিয়নে গাছের চারা বিতরণে পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ছানা, পাঁচগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল আমিন ভূঁইয়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও হীড বাংলাদেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, গাছের চারা রোপনের মাধ্যমে বৈশ্বিক উষ্ণায়নের চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব হবে।

শিশু-কিশোরদের বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করা গেলে আমাদের এই পরবর্তী প্রজন্ম একটি সবুজ, নির্মল ও সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে পারবে। এই অভ্যাস গড়তেই পিকেএসএফ এর সহযোগিতায় হীড বাংলাদেশ কাজ করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com