রানার স্কুল এন্ড কলেজের সেই বির্তকিত শিক্ষকের জামিন বাতিল, দৃষ্টান্তমূলক শাস্তি দাবী

November 21, 2023,

স্টাফ রিপোর্টার॥ শ্রীমঙ্গলে শিক্ষক কর্তৃক ছাত্রীকে বিভিন্ন ধরনের অশ্লীল কথাবার্তা, হাত ধরে টানাটানি, উত্যক্ত করা ও কক্ষে নিয়ে “আই লাভ ইউ” কান্ডে খেজুরীছড়া চা বাগানের র‌্যানার স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শয়ন তাঁতী (৩৫)-এর জামিন বাতিল করে জেল হাজতে প্রেরন করেছেন মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক।

সহকারী শিক্ষক শয়ন তাঁতী পুলিশ প্রতিবেদন না আশা পর্যন্ত বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে অন্তবর্তী কালীন জামিনে ছিলেন। গত ০৭/১০/২০২৩ইং শ্রীমঙ্গল থানা পুলিশের দাখিলকৃত অভিযোগপত্র বিজ্ঞ আদালতে প্রেরণ করায় এবং মামলাটির পরবর্তী কার্যক্রম গ্রহনের জন্য বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, মৌলভীবাজার-এ নথি প্রেরণ করে অবগত করার জন্য বলা হয়।

জানা গেছে- গত ২৭ আগষ্ট সকাল অনুমান সাড়ে ৯ঘটিকায় খেজুরীছড়া চা বাগানের র‌্যানার স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শয়ন তাঁতী বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী আরসী বোনার্জী (১৩)-কে ১০৫ নং কক্ষে ডেকে নেন। এ সময় তার সাথে থাকা বান্ধবীকে পানি আনার জন্য পাঠিয়ে দেন। এ সময় আরসী বোনার্জীকে হাত ধরে টানাটানি ও শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় স্পর্শ করে তাকে আই লাভ ইউ বলতে বাধ্য করেন। এবং ছাত্রীর লেখাপড়াসহ সকল দায়িত্ব গ্রহণ করবেন বলে ঘোষনা দেন।

এ সময় উক্ত ছাত্রী চিৎকার করার চেষ্টা করলে এ বিষয়ে কাউকে বলতে নিষেধ করেন এবং তার পরিবারের ক্ষতিসহ তাকে মেরে ফেলার হুমকি দেন। পরবর্তীতে বিষয়টি জানা জানি হলে ক্ষুব্ধ হয়ে উঠেন স্কুলের অভিবাবক, শিক্ষার্থীসহ স্থানীয় লোকজন। সর্বশেষ র‌্যানার স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শয়ন তাঁতীকে স্কুল কমিঠির সিদ্ধান্ত অনুযায়ী বরখাস্ত করা হয়।

এ ব্যপারে জানতে চাইলে ৭ম শ্রেনীর ছাত্রী আরসী বোনার্জী বলেন- বিদ্যালয়ে যেতে ভয় করে। আমার সাথে যে সমস্ত হয়েছে, আর কোন ছাত্রীর সাথে যেন না হয়। সে এ ঘটনার বিচার দাবী করেন। মামলার বাদী পদ্মা বোনার্জী ও তার স্বামী অভিমন্য বোনার্জী জানান- শয়ন তাঁতী ও তার সহযোগীরা প্রভাবশালী ও প্রতিবেশী হওয়ার কারণে দিন-রাত আতঙ্কে রয়েছেন। মামলা তুলে নেওয়ার জন্য একাধিক হুমকি-ধামকি দেওয়া হচ্ছে।

র‌্যানার স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিঠির সভাপতি ও রাজঘাট বাগানের ডিজিএম কে.এম, মাঈনুল হাসান-কে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বোনার্জী বলেন- মামলা চলমান। আইন অনুয়ায়ী তার বিচার হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন- ছাত্র-ছাত্রী ভয় পাওয়ার কোন কারণ নাই। আমরা তাদের পাশে আছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com