রিসার্চ ইনেসিয়েটিভ বাংলাদেশ রিইব এর উদ্যোগে তথ্য অধিকার আইন নিয়ে কর্মশালা ও সংলাপ অনুষ্ঠিত

January 30, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে রিসার্চ ইনেসিয়েটিভ বাংলাদেশ রিইব এর উদ্যোগে তথ্য অধিকার আইন নিয়ে কর্মশালা ও সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

২৯ ও ৩০ জানুয়ারী দূইদিনব্যাপি মৌলভীবাজার পৌরসভা মিলনায়তনে  ৪০ জন নারী-পুরুষ নিয়ে তথ্য আইন ও অধিকার আইন নিয়ে ন্যাশন ইনডোওেেয়ামিন্ট ফর ডেমোক্রেসি এর আয়োজনে এ কর্মশালা ও সংলাপ অনুষ্ঠিত হয়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রিইব মৌলভীবাজারের সমন্বয়কারী জহর লাল দত্ত।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আলোকিত নিউজ মৌলভীবাজার জেলা প্রতিনিধি সৈয়দ কামরুজ্জামান। বক্তব্য রাখেন দৈনিক ডেসটিনি পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি রিপন কান্তি ধর রুপক।

প্রথমার্ধের শুভেচ্ছা বক্তব্যের পর কর্মশালায় অংশগ্রহণকারীরা নিজ নিজ পরিচয় প্রধান করেন। ২য় পর্বে মূল আলোচনা করেন ঢাকা সুপ্রিম কোর্টের ব্যারিস্টার রুহী নাজ।

২য় দিন কর্মশালায় তথ্য অধিকার আইন কানুন নিয়ে আলোচনা করেন ঢাকা থেকে আগত রিইব এর কো-অর্ডিনেটর সহকারী পরিচালক ব্যারিস্টার রুহী নাজ।

২য় দিন ২য় পর্বে অংশগ্রহণ কারীদেরকে তথ্য অধিকার নিয়ে কিভাবে কাজ করতে হবে এবং নাগরিকদের তথ্য দিয়ে সকল প্রকার সহযোগিতা করা যাবে এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সাহসিকতার সহিত কাজ করার জন্য ব্যারিস্টার রুহী নাজ সকলকে আহবান জানান।

মূল আলোচনার উপর কিছু দিক নির্দেশনামূলক তথ্যের উপর ভিত্তি করে সকলকে বুঝিয়ে দেন, অংশগ্রহণকারীরা তাদের নিজ নিজ মতামত পেশ করেন। সকলের মধ্যে প্রয়োজনীয় উপহার সামগ্রী তুলে দেন এবং পরে কর্মশালার  সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com