(ভিডিও সহ) রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মৌলভীবাজার প্রেসক্লাবের মানববন্ধন

December 19, 2016,

স্টাফ রিপোর্টার॥ মায়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীকে হত্যা, ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজার প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১৯ ডিসেম্বর সোমবার দূপুরে প্রেসক্লাব প্রাঙ্গনে প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম উমেদ আলীর সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল হামিদ মাহবুব, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাসস প্রতিনিধি ছাদিক আহমদ, জেলা সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক জনকন্ঠ প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, দৈনিক সংগ্রাম প্রতিনিধি আজাদুর রহমান আজাদ, দৈনিক খবরপত্রের স.ই সরকার জবলু, মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি ফেরদৌস আহমদ দুলাল, ডিবিসি প্রতিনিধি পান্না দত্ত, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মু. ইমাদ-উদ দীন, দৈনিক যুগান্তর প্রতিনিধি হুসাইন আহমদ, দৈনিক ভোরের পাতা প্রতিনিধি এ.এস কাঁকন প্রমুখ।

dsc00100
বক্তারা বলেন,মায়ানমারে রোহিঙ্গা মুসলমান জনগোষ্ঠীকে হত্যা, ধর্ষণ ও তাদের বাড়িতে অগ্নিসংযোগ করা হচ্ছে। সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা যুগ যুগ ধরে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতন চালিয়ে আসছে। বর্তমানে এর মাত্রা সকল সীমা ছাড়িয়ে গেছে। রোহিঙ্গা মুসলমানদের গ্রামের পর গ্রাম, বাড়িঘর পুড়িয়ে দিচ্ছে এবং সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে রোহিঙ্গা শিশু-মহিলা, বৃদ্ধ-অসুস্থসহ সকলকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসতে বাধ্য করা হচ্ছে। নারীদের ধর্ষণের পর হত্যা করে যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে। সম্প্রতি শিশুদেরকে ধর্ষণের পর হত্যা করা হচ্ছে।

এতসব কিছুর পরও জাতিসংঘসহ পশ্চিমা বিশ্বের নীরবতা বিশ্ববাসীকে হতাশ করেছে। সাংবাদিক নেতৃবৃন্দ রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য জাতিসংঘ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা প্রতি আহ্বান জানান।
মানবন্ধনে অংশ নেন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত মৌলভীবাজার প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com