লন্ডনে ব্যারিস্টার ডিগ্রি অর্জন করেন কুলাউড়ার জায়েদুল ইসলাম

February 21, 2024,

মাহফুজ শাকিল॥ কুলাউড়া ভাটেরা ইউনিয়নের মাইজগাওঁ গ্রামের বাসিন্দা সৈয়দ জাহেদুল ইসলাম লন্ডন University of Hertfordshire in international human rights law. স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
সৈয়দ জাহেদুল ইসলাম কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ এ কে এম নজরুল ইসলাম ও নাছিমা ইসলাম দম্পতির ছেলে গত ২৫ অক্টোবর ২০২৩ ইংরেজি লন্ডনের হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় থেকে human rights law. স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছে।
সৈয়দ জায়েদুল ইসলাম দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি ২০২১ সালে সিলেট মেট্রোপলিট ইউনিভার্সিটি থেকে এলএলবি শেষ করে উচ্চ শিক্ষার জন্য লন্ডনে পাড়ি জমান।
সৈয়দ জায়েদুল ইসলাম ২০১৩ সালে ভাটেরা ডি এস দাখিল মাদ্রাসা থেকে এসএসসি (দাখিল) ও ২০১৬ সালে হযরত শাহজালাল ডি ওয়াই কামিল মাদ্রাসা থেকে এইচএসসি (আলিম) পাশ করে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ভর্তি হয়।
এ বিষয়ে সৈয়দ জায়েদুল ইসলাম বলেন, ছোটবেলা থেকেই আমাকে নিয়ে আমার মা-বাবার স্বপ্ন ছিল আমি বড় হয়ে প্রতিষ্ঠিত হই। এই জন্য আমি মন দিয়ে পড়াশোনা করতাম। আর আমার বাবা আমাকে সবসময় সাপোর্ট দিতেন। আমি সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ২০২১ সাল এলএলবি শেষ করে লন্ডনে ২০২৩ এ মাস্টার্স অফ ল’ কোর্স সম্পন্ন করেছি।
আমার এই অর্জন আমার দেশের গর্ব। আমার ফলাফল নিয়ে আমি গর্ববোধ করি এবং এই অনুভূতি আমার কষ্টের সবকিছু লাঘব করে দিয়েছে। আর মনে হয়েছে আমার বাবার স্বপ্ন পূরণ করতে পেরেছি। আজ এত দূর এসেছি আমার বাবা, মা ভাই বোনের দোয়াতে। আমি দেশবাসীর কাছে দোয়া চাই আমার অর্জন আর সাফল্য ধারাবাহিক ভাবে ধরে রাখতে পারি এবং দেশের নাম উজ্জল করতে পারি।University of Hertfordshire থেকে গত ২৫ ডিসেম্বর ২০২৩ ইং কৃতিত্বের সাথে “Master of laws” ডিগ্রী অর্জন করায়,১৯ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখে উক্ত ভার্সিটি থেকে অধিৎফ পাই। AWARD প্রদান অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আমার বাবা ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম গত ১৪ ফেব্রুয়ারী লন্ডনে চলে আসেন। এজন্য আমি আমার বাবা সহ আমার আত্মীয় স্বজন সকলের কাছে কৃতজ্ঞ।
সৈয়দ জায়েদুল ইসলাম এর পিতা ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ এ কে এম নজরুল ইসলাম বলেন, আমি তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি এবং পরিবারের সবার স্বপ্ন পুরনে সারা জীবন মানুষের সেবায় নিয়োজিত থাকতে পারে এই প্রত্যাশা করছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com