লাউয়াছড়ায় গহীন অরণ্যে হারিয়ে যাওয়া দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী উদ্ধার

June 7, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে হারিয়ে যাওয়া দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে।

৯৯৯ নম্বরে ফোনকল পাওয়ার পর পুলিশের বিভিন্ন শাখা এবং বনবিভাগ লাউয়াছড়া উদ্যানের গহীন অরণ্য থেকে  সোমবার ৫ জুন রাতে তাদের উদ্ধার করা হয়। সোমবার দুপুর দেড়টার দিকে তারা লাউয়াছড়া বনের গহীনে অরণ্যে হারিয়ে যান।

ভিকটিমরা জানান, তাদের একজন কোনোমতে বিষয়টি পরিবারের সদস্যদের অবহিত করেন। এরপর পরিবারের সদস্যরা জরুরি পরিষেবা নাম্বার ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা চান।

উদ্ধারকৃতরা হলেন ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহজাব বিন আজমত (২৫) ও ইয়ালিদ উদ জামান (২৫)। হারিয়ে যাওয়া এবং উদ্ধার হওয়ার ব্যাপারে ইয়ালিদ উদ জামান বলেছেন, আমরা গত রোববার শ্রীমঙ্গল ঘুরতে আসি। সোমবার সন্ধ্যায় আমাদের ঢাকা যাওয়ার কথা ছিল। দুপুরে আমরা কমলগঞ্জের লাউয়াছড়ায় ঘুরতে যাই।

লাউয়াছড়ার ভেতরে যাওয়ার পর হঠাৎ আমরা রাস্তা হারিয়ে ফেলি। বনের ভেতরে মুঠোফোনের নেটওয়ার্ক ছিল না। আমরা হাঁটতে হাঁটতে একটি টিলার ওপর উঠি। সেখান থেকে আমার বাড়িতে ফোন করি। আমার বাড়ি থেকে পরিবারের লোকজন ৯৯৯-এ কল করে বিষয়টি জানান।

পরে শ্রীমঙ্গল ট্যুরিস্ট পুলিশ আমাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে। কিন্তু সেখানে বারবার নেটওয়ার্ক কেটে যাচ্ছিল। তিনি আরও বলেছেন, ‘সন্ধ্যা ঘনিয়ে অন্ধকার হয়ে যায় চারপাশ।

ভয় করছিল, কোনো প্রাণী আবার আক্রমণ করে বসে কি না। পরে রাত সাড়ে আটটার দিকে অনেক কষ্টে আমরা পুলিশ ও স্থানীয় লোকজনকে পাই। বন থেকে আমাদের উদ্ধার করে শহরে নিয়ে আসে ট্যুরিস্ট পুলিশ।’

ট্যুরিস্ট পুলিশ শ্রীমঙ্গল এর ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার চক্রবর্তী বলেছেন, ‘৯৯৯ থেকে বিকেল পাঁচটায় আমাদের ফোন করে জানানো হয়, বনের ভেতরে ঘুরতে গিয়ে দুই তরুণ হারিয়ে গেছে।

পরে আমাদের ট্যুরিস্ট পুলিশের সদস্যরা লাউয়াছড়ায় যান। সেখানে ট্যুরিস্ট গাইড, কমলগঞ্জ থানা পুলিশ, স্থানীয় দোকানদার ও লাউয়াছড়ার নিরাপত্তাকর্মীসহ স্থানীয় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর লোকজন নিয়ে বনে তাদের খোঁজ করা হয়।

অনেক খোঁজাখুঁজি করে রাত সাড়ে আটটার দিকে লাউয়াছড়ার পার্শ্ববর্তী মাগুরছড়া খাসিয়া পুঞ্জির পেছন থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার ব্যক্তিদের আমরা ট্যুরিস্ট পুলিশ শ্রীমঙ্গল কার্যালয়ে নিয়ে আসি। এরপর নিরাপদে তাদের হোটেলে পৌঁছে দিয়েছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com